ইলিশ ধরায় ৪ দিনে ১১৬ জেলের জেল-জরিমানা

32

সোনারদেশ২৪: ডেস্কঃ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলায় গত ৪ দিনে ১১৬ জন জেলেকে আটক করা হয়েছে।

এদের মধ্যে ৬৬ জনের কারাদণ্ড ও ৫০ জনকে জরিমানা করা হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৬৫টি অভিযান ও ৪৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। এসব অভিযানে জব্দ করা হয়েছে ৯৭ হাজার মিটার কারেন্ট জাল।

রোববার (১৯ অক্টোবর) বিকেলে জেলা মৎস্য অফিস এ তথ্য জানিয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় ইলিশ ধরার অপরাধে ৭০ জেলেকে আটক করা হয়েছে। যাদের মধ্যে ২৮ জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ১২ জনকে জরিমানা করা হয়েছে।

জেলা খামার ব্যবস্থাপক এইচএম জাকির এ তথ্য নিশ্চিত করে জানান, রোববার জেলার সাত উপজেলায় ২১টি অভিযান ও ৯টি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

তিনি বলেন, ‘এ অভিযানে চরফ্যাশন থেকে ১৮ জন, ভোলা সদর থেকে ৯ জন দৌলতখান থেকে ৩ জন, সদর থেকে ৫ জন, বোরহানউদ্দিন থেকে ৫ জন ও লালমোহন থেকে ১ জন আটক করা হয়েছে। যাদের মধ্যে ২৮ জনের এক বছর করে কারাদণ্ড ও ১৩ জনের ৬০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ১৪ হাজার ৬০ মিটার কারেন্ট জাল ও ১১৪ কেজি ইলিশ। ইলিশ রক্ষা অভিযান অব্যাহত রয়েছে। ‘

ইলিশের প্রধান প্রজনন মৌসুমের (১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত এই ২২ দিন) মেঘনা-তেতুলিয়া নদীতে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করেছে মৎস্য বিভাগ।

You might also like