২৬টি ড্রেজার পুড়িয়ে ধ্বংস, দুজনকে কারাদণ্ড

43

সোনারদেশ২৪: ডেস্কঃ

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার দ্বারাগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহার করা ২৬টি ড্রেজার মেশিন ও প্রায় ৫ হাজার ফুট পাইপ পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (৪ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পালের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে চুনারুঘাট থানা পুলিশের একটি দল উপস্থিত ছিল।

একটি প্রভাবশালী চক্র ড্রেজার মেশিন বসিয়ে দ্বারাগাঁও এলাকার ফসলি জমি ও বসতবাড়ির পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। খবর পেয়ে উপজেলা প্রশাসন রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে ২৬টি ড্রেজার মেশিন ও প্রায় ৫ হাজার ঘনফুট পাইপ জব্দ করে। এরপর এগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় দ্বারাগাঁওয়ের বাসিন্দা আব্দুল করিম ও কুদ্দুছ মিয়াকে আটক করে নিয়ে যাওয়া হয়। পরে করিমকে এক বছর এবং কদ্দুছ মিয়াকে ছয় মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এসিল্যান্ড মিল্টন চন্দ্র পাল জানান, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের লক্ষ্যে এ অভিযান চালানো হয়েছে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে কারাদণ্ড দেয়া হলেও বালু উত্তোলনকারী কয়েকজন পালিয়ে গেছেন।

You might also like