বার্সাও মেসিকে ছাড়তে চায়!

28

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে যাবেন- এটা কয়েক মাস আগেও ভাবনার বাইরে ছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি বলছে মেসির বার্সেলোনা ছাড়া খুবই সম্ভব। মেসি নিজেই বার্সা ছাড়া চিন্তা করছেন। এদিকে, মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জনের মধ্যেই বোমা ফাটানোর মতো এক খবর দিল ফুটবলভিত্তিক ব্লগ ইএসপিএন। তাদের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বার্সেলোনা কর্তৃপক্ষের কেউ কেউ চাইছেন, না থাকতে চাইলে চলে যাক মেসি!

বার্সেলোনা ছাড়তে চান মেসি- কদিন ধরে এই খবর ক্লাব ফুটবলের হট টপিক। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮ গোল খাওয়ার পর স্প্যানিশ ক্লাবটির প্রতি নাকি মন বিষিয়ে উঠেছে মেসির। বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানকে সরাসরিই জানিয়ে দিয়েছেন, থাকবেন কিনা তা নিয়ে এখনো চিন্তিত তিনি।

মেসির হঠাৎ বার্সেলোনা ছাড়তে চাওয়ার কারণটা একেবারেই পরিস্কার। বার্তেমেউয়ের অধীনে বোর্ডের একের পর এক হটকাটি সিদ্ধান্তে গত কয়েক মৌসুম ধরেই মাঠে ও মাঠের বাইরে ধুঁকছে কাতালান ক্লাবটি। স্কোয়াডের প্রয়োজনিয়তা না বুঝে তারকা ফুটবলারের পেছনে অর্থ খরচ করে লাভ করতে পারেনি বার্সা। এতে অর্থ খরচ হয়েছে ঠিকই কিন্তু প্রয়োজন মতো ফুটবলার পাওয়া যায়নি। যেটা বারেবারই ভুগিয়েছে ক্লাবটিকে।

রক্ষণভাগ আর মাঝমাঠ বলে কিছু নেই বার্সেলোনার। লিওনেল মেসি যেদিন জ্বলে উঠতে পারেননি সেদিন আক্রমণভাগকেও মনে হয়েছে সাদামাটা। মোট কথা, মেসিকে বাদ রাখলে বার্সেলোনাকে ইউরোপের মাঝারি সারির দলই বলতে হবে। তরুণ সম্ভাবনাময় পর্যাপ্ত ফুটবলারও নেই যে হঠাৎ ঘুরে দাঁড়াতে পারবে বার্সা। এসব চিন্তায় বার্সা ছাড়তে চাইছেন মেসি। ক্যারিয়ারের শেষভাগে এসে এমন ভোতা একটা দলে থেকে ফুটবলার হিসেবে নিজের অর্জনকে বাড়িয়ে নেওয়ার সুযোগ দেখছেন না বলেই শৈশবের ভালোবাসা বার্সেলোনা ছাড়তে চান মেসি।

তবে বার্সেলোনা সভাপতি বার্তেমেউ মেসিকে ধরে রাখতে বদ্ধপরিকর। তিনি সভাপতি থাকা অবস্থায় তর্ক সাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলারটি ক্লাব ছাড়ুক, এমন বাজে ইতিহাসের অংশ হতে চাইছেন না বার্তেমেউ। কদিন আগে বলেছিলেন, মেসিকে কেন্দ্র করে দল সাজিয়ে ঘুড়ে দাঁড়াতে চায় বার্সেলোনা।

এদিকে, বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যান চেয়ারে বসেই বলে দিয়েছেন ‘থাকতে না চাইলে যে কেউ বার্সা ছাড়তে পারেন।’ তবে সভাপতির মতো তিনিও মেসিকে ধরে রাখতে বদ্ধপরিকর। তরুণদের নিয়ে দল সাজিয়ে এগুতে চান কোম্যান, যার নেতৃত্বে থাকবেন মেসি। বার্সেলোনা ঘুরে দাঁড়াবে- এমনটা বুঝিয়ে মেসিকে ধরে রাখতে চান কোম্যান। এসব আলোচনার মধ্যেই ইএসপিএন ওই দাবি করে বসল।

সংবাদমাধ্যমটির দাবি, বোর্ডের বেশিরভাগ সদস্যই চাইছেন, যে করেই হোক মেসিকে যেতে দেওয়া যাবে না। কিন্তু দু’একজন ভাবছেন মোটা অঙ্কের প্রস্তাব পেলে মেসিকে ছেড়ে দেওয়াই ভালো। ওই অর্থ দিয়ে নতুন করে দল গোছানো যাবে। তাছাড়া মেসির মোটা অঙ্কের বেতন থেকেও মুক্তি পাওয়া যাবে। বার্সেলোনাকে অর্থনৈতিকভাবে সু-গঠিত করতে যা বড় ভুমিকা রাখতে পারে।

You might also like