আশাশুনিতে ট্রলার ডুবে নিখোঁজদের মৃতদেহ উদ্ধারে তদন্ত টিম গঠন

24

সোনারদেশ২৪: ডেস্কঃ

আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কপোতাক্ষ নদে ট্রলার ডুবে নিখোঁজ ৩ শ্রমিকের মৃতদেহ ৩৩ ঘন্টা পার হলেও উদ্ধার করা সম্ভব হয়নি। সাতক্ষীরা জেলা প্রশাসক ঘটনাস্থান পরিদর্শন ও তদন্ত টিম গঠন করেছেন।

গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ভোর ৬ টার সময় ইউনিয়নের কুড়িকাহুনিয়ায় ভাঙ্গন কবলিত বেড়ী বাঁধের ক্লোজারের কাজে নিয়োজিত ১২ জন শ্রমিক ট্রলারে নদী পার হচ্ছিলেন। প্রবল ¯্রােতে ট্রলার ডুবে গেলে ৩ জন শ্রমিক নিখোঁজ হয়। অন্য ৮ জন সাঁতরে ও একজনকে ট্রলারে উদ্ধার করা হয়। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ডুবুরীদল তাদের উদ্ধারে চেষ্টা করলেও সম্ভব হয়নি। গতকাল বুধবার দুপুর থেকে নীলডুমুর থেকে আসা কোস্টগার্ড নিখোঁজদের সন্ধানে নেমেছেন।

সকালে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ঘটনাস্থান পরিদর্শন করেন এবং নিখোঁজ শ্রমিকদের পরিবারের কাছে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা, চাউল ও কম্বল তুলে দেন। এছাড়া কাজের ঠিকাদারকেও তাদেরকে সহায়তার নির্দেশ প্রদান করেন। ঘটনা তদন্তের জন্য অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এসময় আশাশুনি উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ইউএনও মীর আলিফ রেজা, ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন ও আবু হেনা সাকিল উপস্থিত ছিলেন।

You might also like