আজ থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী দেশজ ক্রাফটের বসন্ত মেলা

30

সোনারদেশ২৪: ডেস্কঃ

আজ বৃহস্পতিবার ৪, শুক্রবার ৫, ও শনিবার ৬ ফেব্রুয়ারি ধানমণ্ডি ১ এর ২২ নাম্বার বাড়িতে শুরু হতে যাচ্ছে রেইনড্রপস টেক লিমিটেডের অন্যতম উদ্যোগ দেশজ ক্রাফট এর প্রথম ইভেন্ট-বসন্ত মেলা ।

এই মেলায় অংশ নিবেন দেশের খ্যাতিমান ডিজাইনার, উদ্যোক্তা এবং ঢাকার বাইরে থেকে আসা একদল নবীন ও ক্ষুদ্র উদোক্তারা । দেশজ পণ্যের সমাহারের সাথে থাকবে দেশজ ভোজের আয়োজন ।

সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তিনদিন চলবে এই মেলা ।

মেলায় প্রতিদিন ৩টা থেকে ৪টা পযর্ন্ত থাকছে বিশেষ কর্মশালা। উদ্যোক্তাদের দক্ষ করে তুলতে দেশজ এই কর্মশালার পরিকল্পনা নিয়েছে । দক্ষ প্রশিক্ষকবৃন্দ প্রশিক্ষণগুলো পরিচালনা করবেন।

প্রশিক্ষণের বিষয় –
প্রথম দিন: কি করে ই কমার্স ব্যবসায় সফল হবেন।
দ্বিতীয় দিন : কিভাবে অনলাইন ব্যবসা শুরু করবেন
তৃতীয় দিন: আন্তর্জাতিক ব্যবসার ধরন , গুরুত্ব , সুবিধা এবং অসুবিধা

দেশজ ক্রাফটস-বিশ্বে দেশের ঐতিহ্য এই স্লোগানকে ধারণ করে দেশজ ক্রাফটস প্ল্যাটফর্ম যাত্রা করেছে দেশ এবং দেশীয় ঐতিহ্যকে বাঁচিয়ে তোলার প্রেরণায় বলছিলেন দেশজের প্রধান নিশাত মাসফিকা ।

ইতোমধ্যে গত ২২ এবং ২৩ জানুয়ারি অনলাইনে উদ্যোক্তা প্রশিক্ষণের কার্যক্রম ১ সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। এই কার্যক্রম নিয়মিত করা হবে বলে জানান তিনি ।

বাংলাদেশের একটি অমূল্য সম্পদ হলো এর ক্ষুদ্র ও কুটির শিল্প। বিশ্বমানের এই সামগ্রী দেশের ঐতিহ্যকে ধারণ করে আছে দীর্ঘ সময় ধরে।

‘দেশজ ক্রাফটস’ তাদের ই কমার্স প্লাটফর্মের মাধ্যমে দেশের অনাচে কানাচে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ও কুটির শিল্পে নিয়োজিত মানুষের কাজ পৌঁছে দিতে চায় বিশ্বব্যাপী।

এর মাধ্যমে উদ্যোক্তারা নিজের পণ্যকে ইন্টারনেটের মাধ্যমে শুধু দেশেই নয়, সারা বিশ্বে ছড়িয়ে দিতে পারবেন। ফলে তাদের পণ্যের যেমন বিকাশ ঘটবে তেমনি তারা আর্থিক ভাবেও লাভবান হবেন।

করোনা মোকাবিলায় নো মাস্ক নো সার্ভিস এর সাথে সব ধরনের সাবধনতা অবলম্বন করেছে মেলা কর্তৃপক্ষ।

You might also like