আয়ারল্যান্ডকে উড়িয়ে আরব আমিরাতের ঐতিহাসিক জয়

25

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

এ দিনটি আরব আমিরাত কখনো ভুলবে না। আয়ারল্যান্ডকে হারিয়ে টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে একদিনের ক্রিকেটে প্রথমবারের মতো জয় তুলে নিয়েছে দেশটি। আইরিশদের বিপক্ষেও এটি আরব আমিরাতের প্রথম জয়।

বৃহস্পতিবার আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ছয় উইকেটে উড়িয়ে দেয় আরব আমিরাত। রিজওয়ান-উসমানের জোড়া সেঞ্চুরিতে ভর করে আইরিশদের দেওয়া ২৭০ রানের টার্গেটকে মামুলি বানিয়ে ইতিহাস সৃষ্টি করে তারা।

টস জিতে পল স্টার্লিংয়ের ১৩১ রানের ওপর ভর করে পাঁচ উইকেট হারিয়ে ২৭০ রান করে আয়ারল্যান্ড। ১৪৮ বলে ৯টি চার ও ৪টি চারের এ রান করেন স্টার্লিং।অধিনায়ক অ্যান্ডি বালবার্নির ব্যাট থেকে আসে ৫৩ রান। এ ছাড়া ত্রিশোর্ধ রানের ইনিংস খেলতে পারেননি কেউ। সর্বোচ্চ দুটি উইকেট নেন রোহান মোস্তফা।

টার্গেটে খেলতে নেমে ৫১ রান না যেতেই তিন উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপরেই মোহাম্মদ উসমানকে সঙ্গে নিয়ে খেলার হাল ধরেন রিজওয়ান। চতুর্থ উইকেটের জুটিতে ২০৫ রান তুলে গড়ে দেন জয়ের ভিত। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন রিজওয়ান। ১৩৬ বলে ১০৯ রান করে ফেরেন সাজঘরে।

রিজওয়ান আউট হয়ে গেলেও দলের জয় পেতে কোনো সমস্যা হয়নি। ক্রিজে থাকা উসমান প্রথম শতক তোলার সঙ্গে দলকে জিতিয়ে তবে মাঠ ছাড়েন। উসমান ১০৭ বলে ১০৫ রান করেন। তার সঙ্গে ১৮ রানে অপরাজিত ছিলেন ওয়াহেদ আহমেদ। দুটি করে উইকেট নেন ব্যারি ম্যাকার্থী ও কার্টিস ক্যাম্ফার।

You might also like