রামপুরা থেকে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১২

20

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

রাজধানীর রামপুরা এলাকা হতে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২।

আজ শুক্রবার (৮জানুয়ারী) বেলা ২টার দিকে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর রামপুরা থানাধীন নতুন বাগ এলাকায় বাসাঃ ঘ/১, ব্লক-বি,নতুন বাগ, ১ নং লোহার গেইট, থানা রামপুরা (খিলগাও ভূতের গলির কাছে) কয়েক জন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্য অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ মশিউর রহমানের নেতৃত্বে র‌্যাবের আভিযানিক দল বেলা ৩টার দিকে ঘটনাস্থল হতে বাসার নিচে রাস্তার পাশ থেকে হাতবদল করার সময় চোরাচালান চক্রের সদস্য মোঃ শফিকুল ইসলাম (৫০), মোঃ জহিরুল হক (৪৯), মোঃ মজিবুর রহমান (৩৯), মোঃ দুলাল (৪৮), মোঃ মোখলেছুর রহমান (৩৮), কে গ্রেফতার করে ।

গ্রেফতারকৃত আসামীদেরকে সাপের বিষ সংক্রান্ত বিষয় জিজ্ঞাসাবাদ করলে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে তাদের সাথে থাকা ব্যাগের ভিতর তল্লাশী করে কাচের জারে সংরক্ষীত অবস্থায় ১২ পাউন্ড (কাঠের বক্স এর ভিতর ৬টি কাচের জারসহ) সাপের বিষ পাওয়া যায়, যার আনুমানিক মূল্য ৮৫ কোটি টাকা। এছাড়াও তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি, সাপের বিষের সেম্পল ৬টি, পুস্তিকা ১টি, ডিভিডি ১টি, মুঠো ফোন ৭টি ও ১টি ব্যাগ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় একটি নিদিষ্ট গোষ্ঠির কাছে সাপের বিষের ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ আর্ন্তজাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এছাড়াও আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই বাচাই করে ভবিষ্যতেও র‌্যাব-১২ কর্তৃক এধরনের অভিযান অব্যহত থাকবে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন।

You might also like