৩২ বছরের ইতিহাসে বাজে সময় পার করছে বার্সা

52

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

সর্বশেষ বার্সেলোনার এমন বাজে অবস্থা ছিল ৩২ বছর আগে। ১৯৮৭-৮৮ মৌসুমে। আর এবার তা ঘটেছে শনিবার রাতে কাদিজের বিপক্ষে হারের পর। ১০ ম্যাচে মাত্র চার জয়ে ১৪ পয়েন্ট নিয়ে বার্সার অবস্থান সাত নম্বরে। আর একই সমীকরণে ৩২ বছর আগে ছিল এক পয়েন্ট কম। এমন খারাপ অবস্থা এ সময়ের মধ্যে আর পার করেনি লিওনেল মেসির দল। রোনাল্ড কোম্যান যোগ দেওয়ার পরও গত মৌসুম থেকে চলমান খারাপ পারফর্ম্যান্স থেকে বেরোতে পারেনি কাতালানরা।

কাদিজের কাছেও হেরেছে একটি দুটি বছর নয়, দীর্ঘ ২৯ বছর পর। ঘরের মাঠে কাদিজ ২-১ গোলে হারিয়েছে কাতালানদের। সবশেষ ১৯৯১ সালে বার্সার বিপক্ষে জিতেছিল তারা। অন্যদিকে ১৪ বছর পর আজ তারা ঘরের মাঠে আতিথ্য দিয়েছিল বার্সেলোনাকে। সেখানে গতিময় ফুটবল খেলে স্মরণীয় এক জয় তুলে নিলো তারা।

ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় কাদিজ। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বল হেডে ক্লিয়ার করার চেষ্টা করেন বার্সার তরুণ খেলোয়াড় অস্কার মিনগুয়েজা। বল চলে যায় একেবারে গোললাইনের সামনে। সেখানে আলতো টোকায় বল জালে জড়ান আলভারো গিমেনেজ।

বিরতির পর ৫৭ মিনিটে সমতা ফেরায় বার্সা। যদিও গোলটি আসে আত্মঘাতী খাত থেকে। জর্ডি আলবার ক্রস কাদিজের রক্ষণভাগের খেলোয়াড় পেদ্রো আলকালাকে ছুঁয়ে জাল কাঁপায়।

৬৩ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই গোল করেন কাদিজের আলভারো নেগ্রেদো। এ সময় বার্সার ক্লেমেন্ট লেংলেটের ভুলে বল পেয়ে যান নেগ্রেদো। ডানদিকে বার্সার গোলরক্ষককে বোকা বানিয়ে সামনে চলে আসেন। গোলপোস্ট তখন ফাঁকা। সামনে কেবল রক্ষণভাগের একজন খেলোয়াড়। মাথা ঠাণ্ডা রেখে নেগেদ্রো বল জালে জড়াতে ভুল করেননি।
বাকি সময়ে আর কোনো গোলের দেখা পায়নি কাদিজ। গোল পায়নি বার্সেলোনাও। তাতে ২-১ ব্যবধানের হার নিয়ে মাথা নিচু করে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

You might also like