পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় ৬শ যানবাহন

27

সোনারদেশ২৪: ডেস্কঃ

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছয় শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘাট এলাকায় যানবাহনের সারি দীর্ঘ হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট গাড়ি পারাপার করা হলেও পারের অপেক্ষায় রয়েছে পণ্যবাহী ট্রাক।

এদিকে ঘাট এলাকায় বাড়তি যানবাহনের চাপ এড়াতে প্রায় ৭ কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে পণ্যবাহী ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়েছে।

আজ শুক্রবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল জানান, সরকারি ছুটির দিন হওয়ায় এ নৌরুটে যানবাহনের বাড়তি চাপ বেড়েছে। অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও পরিবহন বাস পারাপার করা হচ্ছে। পাটুরিয়া ঘাটের দুটি ট্রাক টার্মিনালে প্রায় ৪০০ পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

এছাড়া, প্রায় ১০০ বাস ও ছোট গাড়ি ফেরির সিরিয়ালে রয়েছে। এ নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। আমানত শাহ নামের একটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে।

শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১০টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাট এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। বাড়তি চাপ কমলে পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী ছেড়ে দেওয়া হবে। উথুলী সংযোগ সড়কে ১০০ পণ্যবাহী ট্রাক পাটুরিয়া ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় রয়েছে।

You might also like