চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবীর জুলুসে লাখো মানুষের ঢল

21

সোনারদেশ২৪: ডেস্কঃ

মহামারি করোনা ও শুক্রবার জুমার নামাজের কারণে চট্টগ্রামে এবার ঈদে মিলাদুন্নবীর জুলুস সংক্ষিপ্ত করা হলেও লাখো ধর্মপ্রাণ মানুষের ঢল নামে নগরীতে।

১২ রবিউল আওয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.) এর জন্মদিন উপলক্ষে ১৯৭৪ সাল থেকে চট্টগ্রামে জশনে জুলুস আয়োজন করা হচ্ছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) বিশেষ শাখা থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে জুলুস আয়োজনের অনুমতি দেয়া হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ৮টায় নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা থেকে শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার মাদ্রাসায় গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, জুমার নামাজ, মিলাদ, কিয়াম ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নিতে সকাল থেকে কেউ পায়ে হেঁটে কেউবা সুসজ্জিত যানবাহনে চড়ে ষোলশহর খানকায় এসে জড়ো হয়।

প্রতি বছর আনজুমান রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে জুলুসে দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করলেও এবার করোনার কারণে চট্টগ্রামের বাইরে থেকে কাউকে অংশ নিতে নিষেধ করেছে আয়োজকরা। এড়াছা এবারের জুলুসে পাকিস্তান দরবারে ছিরকোট শরীফ থেকে সৈয়দ মুহাম্মদ তাহের শাহ অংশগ্রহণ করছেন না।

You might also like