ভরণপোষণের খরচ কম দেওয়ায় মা-বাবার বিরুদ্ধে সন্তানের মামলা

18

অন্য দুনিয়া ডেস্কঃ সোনারদেশ২৪:

জন্মের পর থেকেই সন্তানদের দেখাশোনার সকল দায়িত্ব পালন করেন মা-বাবা। কিন্তু একটি নির্দিষ্ট সময় পর সন্তানকে নিজের দায়িত্ব নিজেকেই নিতে হয়। এমনকি ক্ষেত্র বিশেষে মা-বাবার দেখভালোও করতে হয়।

কিন্তু সম্প্রতি ভরণপোষণের খরচ কম দেওয়ায় মা-বাবার বিরুদ্ধে মামলা করেছেন এক ব্যক্তি। ৪১ বছর বয়সি নাম প্রকাশে অনিচ্ছুক এই ব্যক্তি একজন আইনজীবী। কিন্তু এখনো বেকার। তিনি অভিযোগ করেছেন, গত ২০ বছর ধরে তার মা-বাবা তাকে যাবতীয় খরচ দিয়ে আসছেন। কিন্তু কিছুদিন ধরে সম্পর্ক খারাপ হওয়ায় তারা খরচের পরিমাণ কমিয়ে দিয়েছেন। আদালতের কাছে তিনি দাবি করেছেন, তাকে যেন আগের মতোই খরচ দেওয়া হয়।

মজার ব্যাপার হলো, এই ব্যক্তি এখনো সেন্ট্রাল লন্ডনে তার মা-বাবার কেনা অ্যাপার্টমেন্টেই থাকছেন। এমনকি সেখানকার আনুসাঙ্গিক খরচও তার মা-বাবা প্রদান করেন। কিন্তু এটি যথেষ্ট নয় বলে দাবি করেছেন তিনি।

বর্তমানে তার মা-বাবা দুবাইয়ে অবস্থান করছেন। তারা আদালতের কাছে মামলাটি খারিজ করে দেওয়ার অনুরোধ জানান। আদালতও এই রায় দিয়েছেন এবং ভবিষ্যতে এই বিষয়ে আবেদনও খারিজ করা উচিত বলে জানিয়েছেন।

তবে এই ধরনের মামলা নতুন নয়। গত আগস্টে ৩৫ বছর বয়সি এক ব্যক্তির মামলা খারিজ করে দিয়েছেন ইতালির একটি আদালত। তিনিও মা-বাবার কাছে আর্থিক সহযোগিতার জন্য মামলাটি দায়ের করেছিলেন।

You might also like