একদিনে করোনায় আক্রান্ত ৩ লাখ ৬৪ হাজার

24

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ৯ অক্টোবর, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ৬৬ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটি ৬৭ লাখ।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ১০ লাখ ৬৬ হাজার ৮৬৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬৭ লাখ ৫১ হাজার ৫০২ জন। গতকাল বৃহস্পতিবার এই সংখ্যা ছিলো ৩ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ৭৯৬ জন। এতে করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৭০৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৬৫৫ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৩৮ জন। আর আক্রান্ত হয়েছেন ৭৮ লাখ ৩৩ হাজার ৭৬৩ জন।

এরপরের অবস্থানেই রয়েছে প্রতিবেশি দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৯ লাখ ৩ হাজার ৮১২ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬ হাজার ৫২১ জন। এদিকে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ২৯ হাজার ৫৩৯ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৯ হাজার ৩৪ জনে।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪২ হাজার ৫৯২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৬১ হাজার ৮১৫ জন। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৮৩ জন। আর সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৩৮ হাজার ৩৯৮ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ৩২ হাজার ৬৮৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ লাখ ৮৪ হাজার ৩৮১ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ৩২ হাজার ৫২১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ৬ লাখ ৭১ হাজার ৬৩৮ জন।

মেক্সিকোতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪ হাজার ৪৮৮ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৮৩ হাজার ৯৬ জনের মৃত্যু হয়েছে। আর দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৮৯১ জন। দেশটিতে এ পর্যন্ত ১৭ হাজার ৪০৮ জনের মৃত্যু হয়েছে।

পেরুতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৮ লাখ ৩৮ হাজার ৬১৪ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৮ জনের। আর চিলিতে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৬ হাজার ১৬ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মারা গেছে ১৩ হাজার ১৬৭ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ১২ লাখ ৬০ হাজার ১১২ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২২ হাজার ৫৬ জনের।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩০ হাজার ৭৫৩ জন। আর প্রাণহারিয়েছেন ৮ হাজার ৬৬৭ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ২৩৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৮৮ জন।

দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫৯৫ জনে দাঁড়িয়েছে। আরা মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৫২ জনের।

এদিকে বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৫৯২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ৫ হাজার ৪৬০ জনে দাঁড়িয়েছে।

You might also like