করোনায় ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪১

26

সোনারদেশ২৪: ডেস্কঃ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪৬০ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৪১ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭৪ হাজার ৫৯২ জনে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৮৮ হাজার ৩১৬ জন।

সারাদেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় ১০৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৭২ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬০৫ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৪১৩ টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৪৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৩৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৯৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞতিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নারী সাতজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী ও রংপুর বিভাগে দুইজন করে চারজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। হাসপাতালেই মারা গেছেন ১৯ জন, বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৬৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮২ হাজার ৭৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৮ হাজার ৯৫৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৭৯৪ জন।

You might also like