খুলনায় ৪ হাজার কেজি সরকারি চাল উদ্ধার, আটক ২

67

সোনারদেশ২৪: ডেস্কঃ

খুলনার খানজাহান আলী সেতু সংলগ্ন এলাকার রূপসা অটোরাইস মিলে অ‌ভিযান চা‌লিয়ে সরকারি ৮ হাজার ১০ কে‌জি চাল জব্দ করেছে র‍্যাব-৬। এসময় দু’জনকে আটক করা হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাতে এ অ‌ভিযান চালানো হয়। আটককৃতরা হলেন, বটিয়াঘাটার খারাবাদ বাইনতলা এলাকার আফছার আলী আকুঞ্জির ছেলে সামসুল ইসলাম ওরফে শাহাজাদা আকুঞ্জি (২৮) ও বাগেরহাট মোড়েলগঞ্জের কুটিবাড়ি এলাকার হামিদ উদ্দিন তালুকদারের ছেলে মোস্তফা কামাল তালুকদার (৪৮)।

র‍্যাব সূত্র জানায়, নগরীর খানজাহান আলী সেতু (রূপসা ব্রিজ) সংলগ্ন মেসার্স রূপসা অটোরাইস মিলের মধ্যে কতিপয় অসাধু ব্যবসায়ী ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ খাদ্য অধিদপ্তরের সিলমোহর যুক্ত সরকারি চাল মজুদ করে কালোবাজারির মাধ্যমে ক্রয়-বিক্রয় করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মেসার্স রূপসা অটোরাইস মিল থেকে দু’জনকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে খারাবাদ এলাকার আলী আকবর আকুঞ্জির ছেলে মো. আতিকুর রহমান আকুঞ্জি (৫০) কৌশলে পালিয়ে যায়। সেখান থেকে ২৬৭ বস্তায় ভর্তি মোট ৮ হাজার ১০ কেজি সরকারি চাল জব্দ করা হয়। এছাড়া একটি বস্তা সেলাইয়ের মেশিন, একটি ট্রাক, একটি ট্রলার, দু’টি মোবাইল ফোন ও ৪টি সিমকার্ড জব্দ করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে, অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে দীর্ঘদিন তারা সরকারি চাল মজুদ করে কালোবাজারির মাধ্যমে ক্রয়-বিক্রয় করছিল। সরকারি সিল লাগানো বস্তাগুলো পরিবর্তন করে অন্য বস্তায় চাল প্যাকেটিং করে ক্রয়-বিক্রয় করতো।

এ ঘটনায় লবণচরা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

You might also like