রাহুলের ১৩২ রানই করতে পারলো না বেঙ্গালুরু

67

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

আইপিএলের এবারের আসরের দ্বিতীয় ম্যাচেই হার মেনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। লোকেশ রাহুলের অনবদ্য ১৩২ রানের ইনিংসে ভর করে কিংস ইলেভেন পাঞ্জাব সংগ্রহ করে ৩ উইকেটে ২০৬ রান। জবাবে ১৭ ওভারে ১০৯ রানেই অলআউট হয়ে যায় বিরাট কোহলির বেঙ্গালুরু। তাতে হার মানে ৯৭ রানের বড় ব্যবধানে। কোহলি-ডি ভিলিয়ার্সরা রাহুলের রানই করতে পারেননি।

পাঞ্জাবের এটা প্রথম জয়। প্রথম ম্যাচে তারা লড়াই করে সুপার ওভারে হেরেছিল দিল্লি ক্যাপিটালসের কাছে। অন্যদিকে বেঙ্গালুরুর এটা প্রথম হার। প্রথম ম্যাচে তারা জিতেছিল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

অবশ্য পাঞ্জাবের ২০৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চাপেই ভেঙে পড়ে বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ। তৈরি হয় আসা-যাওয়ার মিছিল। তার মধ্যে ওয়াশিংটন সুন্দর ৩০, এবি ডি ভিলিয়ার্স ২৮, অ্যারোন ফিঞ্চ ২০ ও শিবাম দুবে ১২ রান করতে পারেন। বাকিদের রান ছিল টেলিফোন নম্বরের মতো— ১০১০৬১১।

পাঞ্জাবের পক্ষে ৩টি করে উইকেট নেন রবি বিষ্ণোই ও মুরুগান অশ্বিন। ২টি উইকেট নেন শ্যানন কটরেল।

তার আগে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে ঝড় তোলেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। বেঙ্গালুরুর বোলারদের তুলোধুনো করেন তিনি। মাত্র ৬৯ বলে করেন অপরাজিত ১৩২ রান। যেখানে ১৪টি চারের পাশাপাশি ৭টি ছক্কাও ছিল। অতিরিক্ত ১১ রানসহ বাকিরা করেন ৭৪। আর রাহুল একাই করেন ১৩২।

মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে প্রথম উইকেটে ৫৭, নিকোলাস পুরানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৫৭ ও করুন নয়্যারের সঙ্গে চতুর্থ উইকেটে ৭৮ রান তোলেন কাপ্তান রাহুল। তাতে দল পায় বড় সংগ্রহ।

পাঞ্জাবের যে ৩টি উইকেটের পতন ঘটেছে বল হাতে তার ২টি নিয়েছেন বেঙ্গালুরুর শিবাম দুবে। অপরটি নেন যুজবেন্দ্র চাহাল।

অবধারিতভাবে ম্যাচসেরা নির্বাচিত হন অধিনায়ক লোকেশ রাহুল

You might also like