সিনহা নিহতের ঘটনায় ৭ই সেপ্টেম্বর প্রতিবেদন দেবে তদন্ত কমিটি

28

সোনারদেশ২৪: ডেস্কঃ

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি আগামী ৭ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দেবে। ১২টি সুপারিশসহ ৮০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান আজ শনিবার কক্সবাজারে এই তথ্য জানান।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটি মামলা করে। এরপর সিনহার বোন নয় পুলিশ সদস্যকে আসামি করে কক্সবাজার আদালতে একট হত্যা মামলা করেন। ওই মামলায় এ পর্যন্ত সাত পুলিশ সদস্য, এপিবিএনের তিন সদস্য ও টেকনাফ পুলিশের করা মামলার তিন সাক্ষীসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সিনহার মৃত্যুর ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় যৌথ তদন্ত কমিটি গঠন করে। গত ৪ আগস্ট তদন্ত কমিটির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। পরে ৩১ আগস্ট পর্যন্ত তিন দফা সময় বৃদ্ধি করা হয়।

তদন্ত কমিটির প্রধান বলেন, সিনহা নিহতের ঘটনায় তদন্তে কমিটি এ পর্যন্ত বিভিন্ন ক্যাটাগরির ৬৮ জনের জবানবন্দি নিতে পেরেছে।

সর্বশেষ ৩১ আগস্ট তৃতীয়বারের মতো সময় বৃদ্ধির আবেদন করে তদন্ত কমিটি। আবেদনের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরো সাত দিন সময় বৃদ্ধি করে।

You might also like