দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২,১৫৮

31

সোনারদেশ২৪: ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে চার হাজার ৩৮৩ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৫৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ১৯ হাজার ৬৮৬ জনে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৬৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ১৩ হাজার ৯৮০ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ০৮ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৯৩ শতাংশ। মৃত্যুহার এক দশমিক ৩৭ শতাংশ।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১৭ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪২২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ লাখ ৯২ হাজার ৩৮টি।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৪ জন পুরুষ ও নারী আটজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩১ জন ও বাড়িতে একজন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬১৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬৯৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৩ হাজার ১৬৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৫৩ হাজার ২৯৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৮৬৯ জন।

You might also like