করোনা মুক্ত কাপ্তাই: মঙ্গলবার পর্যন্ত করোনা রোগী শূন্যের কোঠায়

30

সোনারদেশ২৪: ডেস্কঃ

রাঙামাটির কাপ্তাই উপজেলায় মঙ্গলবার (১ সেপ্টেম্বর) আরো একজন করোনা রোগীকে সুস্থ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

এই নিয়ে মঙ্গলবার(১ সেপ্টেম্বর) কাপ্তাই করোনা মুক্ত হলো বলে জানা যায় উপজেলা স্বাস্থ্য বিভাগ। তবে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায় রাঙামাটি পিসিআর ল্যাবে কাপ্তাই হতে আরো ৫ জনের রিপোর্ট অপেক্ষামান রয়েছে।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনার ফোকাল পারসন ডা: ওমর ফারুক রনি জানান, সুস্থ হওয়া ব্যক্তি হলেন কেপিএম এলাকার বাসিন্দা ৫৫ বছর বয়সী এক মহিলা।

এই নিয়ে কাপ্তাইয়ে মোট সুস্থ ১১২ জন, মোট আক্রান্ত ১১৩। ২ মাস পূর্বে কাপ্তাইয়ে ২ নং রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা এলাকার ১ জন নার্স করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য যে, গত ২২ মে কাপ্তাইয়ে প্রথম করোনা রোগী শনাক্তের পর কাপ্তাই উপজেলা প্রশাসন সেনাবাহিনী, পুলিশ সহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীকে সাথে নিয়ে সামাজিক দুরত্ব নিশ্চিতকরন এবং মুখে মাস্ক পড়া সহ স্বাস্হ্যবিধী মেনে চলাচল করার জন্য কাপ্তাইয়ে কঠোর অবস্হান গ্রহন করে। ইতিমধ্যে কাপ্তাইয়ে করোনা শনাক্ত শতক পার করলেও উপজেলা স্বাস্হ্য বিভাগ এবং প্রশাসনের নানামুখী তৎপরতার ফলে কাপ্তাই করোনা মুক্ত হতে হলো।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, কাপ্তাই করোনা মুক্ত হলেও নতুন করে যেন কেউ করোনা আক্রান্ত না হয় সেইজন্য সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

You might also like