কমলার চেয়ে অনেক বেশি যোগ্য ইভাঙ্কা, দাবি ট্রাম্পের

36

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। তাতে ডেমোক্র্যাটদের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ভারতীয়-কৃষ্ণাঙ্গ বংশোদ্ভূত কমলা হ্যরিস। তবে কমলার চেয়ে তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের যোগ্যতা অনেক বেশি বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কমলা হ্যারিসকে ‘অযোগ্য’ বলে অভিহিত করেছেন তিনি।

ট্রাম্পের দাবি, যোগ্যতার নিরিখে কমলা হ্যারিসের চেয়ে তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্প অনেক বেশি এগিয়ে। কমলার বিরুদ্ধে কঠোর আক্রমণের পথ বেছে নিয়েছে রিপাবলিকান শিবির। শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে ট্রাম্পের বক্তৃতায় যার আভাস স্পষ্ট ধরা পড়লো। বাইডেনের চেয়ে কমলা হ্যারিসকেই লাগাতার আক্রমণ করতে দেখা গেল তাকে।

শুক্রবার রিপাবলিকান জাতীয় সম্মেলনে কমলাকে আক্রমণ করে ট্রাম্প বলেন, আমিও চাই কোনও নারী প্রেসিডেন্ট নির্বাচিত হোক। কিন্তু কমলা যেভাবে প্রেসিডেন্সিয়াল পদ পাওয়ার জন্য এগোচ্ছিলেন, সেভাবে কোনো নারীকে দেখতে চাই না আমি। সে এর জন্য একেবারেই যোগ্য নন।

ট্রাম্পের এমন মন্তব্যের পর তার সমর্থকরা ইভাঙ্কার নামে স্লোগান দিতে শুরু করেন। তাতে ট্রাম্প বলেন, দেখুন সবাই বলছেন, আমরা ইভাঙ্কাকে চাই। আমি আপনাদের দোষ দিচ্ছি না।

এরপর আবার কমলাকে আক্রমণ করে ট্রাম্প বলেন, তার কী যোগ্যতা? সৌন্দর্য? হ্যা উনি সুন্দরী বটে। কিন্তু ওরা এমন একজন নারীকে বেছে নিয়েছে, যে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রচার তো ভালোভাবেই শুরু করেছিলেন কিন্তু কিছুদিনের মধ্যে তার জনপ্রিয়তা ১৫ থেকে ১২, সেখান থেকে ৯, ৮, ৫, ৩ এবং ২— ক্রমাগত নামতেই থাকে।

এরপর সে জানিয়ে দেয়, আমি সরে যাচ্ছি। এটাই আমার সিদ্ধান্ত। আসলে ভোট পাবে না জেনেই সে সরে যায়। সে যদি আপনাদের প্রেসিডেন্ট হতেন, ভয়ঙ্কর রকমের খারাপ প্রেসিডেন্ট হতেন।

ট্রাম্প আরও বলেন, জো বাইডেন ও কমলা হ্যারিসকে তুরুপের তাস করে বহিঃশত্রুরা যুক্তরাষ্ট্রকে ধ্বংস করে দেওয়ার চক্রান্ত করছে।

You might also like