ক্লাব ছাড়ার কথা বার্সাকে জানিয়ে দিলেন মেসি

28

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

এই মৌসুমেই বার্সেলোনা ছাড়তে চান আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। এ তথ্য নিশ্চিত করেছে বার্সেলোনা থেকেই।

মঙ্গলবার (২৫ আগস্ট) বার্সেলোনা ক্লাব থেকে এপিকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়েছে, ইতোমধ্যেই লিওনেল মেসি ক্লাব কর্তৃপক্ষকে ক্লাব ছাড়ার বিষয়ে কাগজপত্র পাঠিয়ে দিয়েছেন।

বার্সার সঙ্গে ২০ বছরের সম্পর্কের ইতি টানতে চলেছেন মেসি, বিষয়টা ক্লাবের সমর্থকদের জন্য অনেক ধাক্কা সন্দেহ নেই। কৈশোর থেকে যে ক্লাবের আঙিনায় বেড়ে উঠেছেন, যে ক্লাবে শুরু পেশাদার ফুটবল, যে ক্লাব তাকে দু’হাত ভরে দিয়েছে, যাদের নিজে দু’হাত ভরে দিয়েছেন সেই প্রিয় ঠিকানা ছেড়ে যাওয়া মেসির জন্যও সহজ কাজ নয় মোটেই। কিন্তু পরিস্থিতি এখন পাল্টে গেছে। ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিজেই জানিয়ে দিয়েছেন বার্সা অধিনায়ক।

২০২১ সালে বার্সার সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে মেসির। এই গ্রীষ্মে দল পরিবর্তন করতে চাইলেও দলের অধিনায়ক মেসিকে ছাড়ার কোনো আগ্রহ নেই বার্সার।

মেসির সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ এক বছর বাকি। তবে বর্তমান চুক্তি অনুযায়ী মৌসুম শেষে ক্লাব ছাড়ার সুযোগ আছে মেসির। সেক্ষত্রে রিলিজ ক্লজও লাগবে না। কারণ মেসি যেতে চাইলে তিনি ফ্রি এজেন্ট হিসেবে পরিগনিত হবেন। কিন্তু তিনি না যেতে চাইলে এবং বার্সা ছাড়তে না চাইলে তাকে কিনতে যেকোনো ক্লাবকে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে। কিন্তু মেসি নিজেই যেতে চাইলে এখন ম্যানচেস্টার সিটি, পিএসজি, ইন্টার মিলান দরদাম করতে পারবে।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেওয়ার পর থেকেই বার্সায় ঝড় বয়ে যাচ্ছে। এরইমধ্যে কিকে সেতিয়েনের জায়গায় নতুন কোচ এসেছেন। আর দায়িত্ব নিয়েই নতুন কোচ কোম্যান দলের ‘বুড়ো’দের বিদায় করে দেওয়ার কথা বলছেন। মেসির ভবিষ্যৎ নিয়েও আলোচনা করেছেন তিনি। সেই বৈঠকে মেসি ক্লাবে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছেন। কিন্তু একান্ত বৈঠকের তথ্য বাইরে চলে আসায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন মেসি।

মেসির মনঃক্ষুণ্ণ হওয়ার আরও কারণ রয়েছে। তার দীর্ঘদিনের সতীর্থ ও কাছের বন্ধু লুইস সুয়ারেসকে বিদায় করে দেওয়ার গুঞ্জন চলছে। খোদ কোম্যান নাকি নিজেই সুয়ারেসকে পরবর্তী মৌসুমে দলের পরিকল্পনায় না রাখার কথা জানিয়েছেন। বিষয়টা সহজে হজম করার কথা নয় ব্যালন ডি অ’র জয়ী মেসির।

আগামী ৩১ আগস্ট নিজের স্কোয়াড নিয়ে অনুশীলনে নামবেন কোম্যান। ধারণা করা হচ্ছে, এর আগেই ক্লাব ছাড়তে চান মেসি।

সুত্রঃ দ্য টেলিগ্রাফের।

You might also like