সুপারহিট সিনেমা দিল সে ও প্রীতি জিনতার ২২ বছর

28

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

মনে পড়ে কি ট্রেনের ছাদে সেই বিখ্যাত গান ‘ছাঁইয়া ছাঁইয়া’? শাহরুখ খানের সঙ্গে লাস্যময়ী মালাইকা অরোরার প্রাণ ভরানো কোমড় দোলানো নাচ! বলিউডের সিনেমা দেখেন কিন্তু এই গানটি দেখেননি বা পছন্দ করেন না সে মানুষ খুব কম। আর যারা শাহরুখের ভক্ত তাদের কাছে সবসময়ই সেরা একটি গান এটি।

শুধু তাই নয়, ভারতবর্ষের একমাত্র অস্কারজয়ী সংগীত পরিচালক এ রহমানের ভক্তরাও দারুণ পছন্দ করেন ‘ছাঁইয়া ছাঁইয়া’ গানটি। এটি ব্যবহার করা হয়েছিলো ১৯৯৮ সালের ২১ আগস্ট মুক্তি পাওয়া ‘দিল সে’ সিনেমায়। যার ২২ বছর পূর্ণ হলো।

মণিরত্নম পরিচালিত ‘দিল সে’ ছিল ভারতের উত্তর-পূর্বাঞ্চলের প্রেক্ষাপটে এক জঙ্গির সঙ্গে সাংবাদিকের প্রেমের গল্প। হৃদয় ছুঁয়ে যাওয়া গল্পের ছবিটি আজও অনেককে নস্টালজিক করে যায়। আজও নতুন প্রজন্মের কাছেও দারুণ উপভোগ্য এক সিনেমা।

স্বাভাবিকভাবেই বলিউড বাদশাহ শাহরুখ খান ও নন্দিত অভিনেত্রী মনীষা কৈরালার ক্যারিয়ারের অন্যতম সেরা কাজ হিসেবে এখনও ‘দিল সে’-র কথাই বলেন সমালোচকরা। শাহরুখের বিপরীতে এ ছবির নায়িকা ছিলেন মনীষা কৈরালা।

এই ছবি দিয়েই বলিউডে পা রাখেন প্রীতি জিনতা। সুতারাং তারও আজ ২২ বছর পূর্তি হলো বলিউডে।

‘দিল সে’ ছবি ও এ ছবির অভিনেত্রী প্রীতি জিনতার ২২ বছর উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে অনেক শুভেচ্ছা ও অভিনন্দনের প্রকাশ। প্রীতি নিজেও টুইট বার্তায় নিজেকে অভিনন্দিত করেছেন। সেইসঙ্গে ধন্যবাদ জানিয়েছেন তার প্রথম ছবির পরিচালক, প্রযোজক, সহকর্মী ও টিমের সকলকে।

‘দিল সে’ ছবিটি নির্মিত হয়েছিলো তৎকালীন সময়ের হিসেবে ১১ কোটি রুপিতে। এটি ব্যবসা করেছিলো প্রায় ২৮ কোটি রুপি। এ ছবিটি প্রযোজনা করেছিলেন পরিচালক মনিরত্ম, রামগোপাল ভার্মা ও শেখর কাপুর।

You might also like