হাজার কোটির ঋণ খেলাপি আজিজ হলিউডে বানাবেন সিনেমা

32

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ (এমএ আজিজ) বাংলাদেশে কয়েক হাজার কোটি টাকার ঋণ খেলাপি। দুই সহোদর এমএ কাদের ও এমএ আজিজের কাছে জনতা ব্যাংকের পাওনা প্রায় ৫ হাজার কোটি টাকা। তবে এই ঋণ খেলাপি আজিজ হলিউডে বানাবেন হাজার কোটি টাকার সিনেমা। ইতোমধ্যে হলিউডের সঙ্গে তিনটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন ব্যাংকিং খাতের এই ‘কুখ্যাত বন্ড’।

আজিজ নিজেই জানিয়েছেন শিল্পী ও কলাকুশলীদের বিশাল বহর নিয়ে আমেরিকায় যাওয়ার কথা।

চলতি বছরের জানুয়ারিতে জাতীয় সংসদে দেশের সব ঋণখেলাপি ব্যক্তি ও প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রকাশিত এসব খেলাপি প্রতিষ্ঠানের শীর্ষ তিনটিই আবদুল আজিজ ও তার পরিবারের সদস্যদের। সে তালিকায় এক নম্বরে রয়েছে আবদুল আজিজের প্রতিষ্ঠান রিমেক্স ফুটওয়্যার লিমিটেড। প্রতিষ্ঠানটির কাছে জনতা ব্যাংকের পাওনা ১ হাজার ৭০৮ কোটি টাকা। এছাড়া ক্রিসেন্ট লেদার প্রডাক্টের কাছে পাওনা ১ হাজার ২৯৬ কোটি টাকা। একই গ্রুপের রূপালী কম্পোজিটের কাছে ১ হাজার ২৩৯ কোটি টাকা পাবে জনতা ব্যাংক। এছাড়া লেক্সকো লিমিটেডের কাছে ৫১৪ কোটি ও ক্রিসেন্ট ট্যানারিজের কাছে ২৩১ কোটি টাকা পাবে রাষ্ট্রায়ত্ত ব্যাংকটি। সব মিলিয়ে আবদুল আজিজের পরিবারের কাছে জনতা ব্যাংকের পাওনা ছিল ৪ হাজার ৮৮৯ কোটি টাকা। এ ঋণের পরিমাণ গত ছয় মাসে আরো বড় হয়েছে। ভুয়া রফতানিসহ নানা প্রতারণার মাধ্যমে ব্যাংক থেকে এ অর্থ নিয়েছেন তারা।

জনতা ব্যাংকের এক টাকাও ফেরত না দিয়ে ২০১৯ সালের জুলাইয়ে ৮৩ কোটি টাকা ব্যয়ে ‘মাসুদ রানা’ চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেন আবদুল আজিজ। এ ঘোষণায় তোলপাড় শুরু হয় দেশের সিনেমাপাড়ায়। এরপর বিষয়টি নিয়ে তেমন আলোচনা না হলেও ৩ আগস্ট ফেসবুকে নিজের ভেরিফায়েড আইডিতে নতুন পোস্ট দিয়ে ফের আলোচনায় ফিরেছেন তিনি।

ফেসবুকে আবদুল আজিজ লিখেছেন, ‘হলিউডের সঙ্গে যৌথ প্রযোজনায় তিনটি সিনেমা নির্মাণ করছি। নির্মাণ শেষে হলিউডের ডিস্ট্রিবিউশন কোম্পানির মাধ্যমে সিনেমাগুলো বিশ্বব্যাপী মুক্তি পাবে। আমেরিকা যাচ্ছি, তবে আমি একা নই, বাংলাদেশ থেকে আরো অনেক শিল্পী ও কলাকুশলীকে নিয়ে যাচ্ছি। যেমন এমআর-৯ বা মাসুদ রানা সিনেমার জন্য এবিএম সুমনসহ আরো অনেকে। সিনেমাটি ইউরোপ, আমেরিকা, এশিয়ার বিভিন্ন দেশে বিশাল পরিসরে নির্মিত হতে যাচ্ছে। আশা করি, সিনেমাটি ভালো হবে এবং বিশ্বব্যাপী ব্যবসাসফল হবে।’

You might also like