রিমান্ড শেষে কারাগারে বিএনপির ৯ নেতাকর্মী

22

সোনারদেশ২৪: ডেস্কঃ

জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের কাজে দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির  ৯ নেতাকর্মীকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২১ ফেব্রুয়ারি) ২ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস এই আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন মশিউর রহমান, রাকিবুল হাসান, তারিকুল, আবুল হোসেন, সাফায়েত হোসেন, আনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, সালমান হোসেন ও রাসেল।

আসামিদের মধ্যে প্রথম ৫ জন শাহবাগ থানার মামলার আসামি। পরের ৪ জন রমনা থানার মামলার আসামি।

গত ১৮ ফেব্রুয়ারি ৯ আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি একই মামলায় আরও ২৯ জনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, মামলার এজাহারে বলা হয়, গত ১৩ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের খেতাব বাতিল প্রস্তাবের প্রতিবাদে সমাবেশ ডাকে বিএনপি। ওইদিন প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল স্বাভাবিক রাখতে গিয়ে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাগবিতণ্ডা ও সংঘর্ষ হয়। এ সময় নেতাকর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করলে একপর্যায়ে তা ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

You might also like