আজকের রাশি। ১ জানুয়ারী

79

রাশি ডেস্কঃ সোনারদেশ২৪:

মেষ
এ মাসে সৃজনশীল কাজে মনোযোগ দিন মেষ। আপনার প্রতিভা দ্যুতি ছড়াক। কাছের মানুষ ভালো না থাকলে মন প্রফুল্ল থাকার কথা নয়। তবে মনের জোর হারালে চলবে না। কারও পিছে কথা বলায় অংশ নেবেন না যেন। এই বাজে অভ্যাস মানুষকে ধ্বংস করে দেয়। কর্মক্ষেত্রে ভালো পারফরম্যান্সের জন্য এ মাসে পুরস্কৃত হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে।

মিথুন
ভীষণ ব্যস্ততায় সময় কাটছে মিথুনের। যদিও তা ক্লান্ত করছে না। ব্যস্ততার রেশ এসে পড়বে কর্মক্ষেত্রেও। সেখানে আরও যত্নবান হোন। কেননা সামনেই কাজের ভার আরও বাড়ার সম্ভাবনা রয়েছে, সঙ্গে মাইনেও।

সিংহ
মনের ওপর চাপ থাকলে যেকোনো কাজেই মনোযোগ দেওয়া একটু কঠিন হয়ে পড়ে। তাই আগে মনটা হালকা করে নিন। বেড়াতে যান, গান শুনুন, বই পড়ুন কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় বসুন। যা আপনার মন চায় করে নিন। মাস শেষে যে জটিল কাজগুলো রয়েছে, তার জন্য চাই ভারমুক্ত ফুরফুরে মন।

তুলা
জমে থাকা কাজগুলো জলদি সেরে ফেলুন। সামনে যে সুন্দর মুহূর্ত অপেক্ষা করে আছে, তা উপভোগের নির্বিঘ্ন সময় দরকার। তা ছাড়া সাফল্যের শিকে ছিঁড়তে হলে তো একটু ঘাম ঝরাতেই হয়। কাজ যে আরও আসছে।

ধনু
বেশ আনন্দে কাটছে সময়। তা না হয় কাটুক। তাই বলে কাজকর্ম ছেড়ে বসে থাকলে চলবে কেন? হাসতে হাসতে কাজগুলোও সেরে রাখুন। মনে রাখবেন, আনন্দের হাত ধরেই নিরানন্দ আসে। সেটি না ঘটার সুযোগটা আপনাকেই করে নিতে হবে।

কুম্ভ
পারিবারিক সংকটে কুম্ভ কিছুটা বিপর্যস্ত। আরও কিছুদিন এমন অবস্থার মধ্য দিয়ে যেতে হতে পারে। তবে লেনদেন-সংক্রান্ত ও প্রাতিষ্ঠানিক কাজে তেমন কোনো ঝামেলা পোহাতে হবে না। মাসের শেষের দিকে কুম্ভর জন্য রয়েছে সুসময়ের ইঙ্গিত। তাই মনখারাপকে জেঁকে বসতে না দিয়ে সুন্দর সময়টা আরও আনন্দে কাটানোর ছকটা এঁকেই ফেলুন।

বৃষ
ঝড় মোকাবিলার জন্য যে মনের জোর দরকার, তা বৃষের রয়েছে। তাই অল্পতেই আপনার দৃঢ় মানসিকতায় চিড় ধরার কথা নয়। অতএব প্রস্তুত হয়ে যান আসছে ঝোড়ো হাওয়া হটিয়ে দেওয়ার জন্য। এই ঝড়টা মোটেও বড় নয়। আর মাস শেষে থাকছে ঢাউস একখানা সারপ্রাইজ।

কর্কট
সময়টা একটু বৈরী যাচ্ছে বৈকি, তাতে মনভার করে বসে থাকবেন না যেন। এবার সুদিন এলো বলে। সময়টার জন্য নিজেকে তৈরি রাখুন, অনেক কাজ সেরে ফেলা দরকার। পাওনা টাকা হাতে আসার যোগও রয়েছে। সব মিলিয়ে কর্কট সমপরিমাণ ভালো ও মন্দ মেশানো একটি মাস উপভোগ করবেন।

কন্যা
মনের কথা সবার সরাসরি বলার ক্ষমতা থাকে না। সে ভালো কথা হোক অথবা মন্দ। অপনার সে ক্ষমতা রয়েছে। এর জন্য অনেকের চক্ষুশূল হলেও অভ্যেসটি ছাড়বেন না। এবারও এর জন্য মনটা ভীষণ খারাপ হয়ে আছে, তাই না? জিলেপির প্যাঁচহীন মনের অধিকারী হিসেবে অন্তত হাসুন। এই হাসি আরও বিস্তৃত হবে।

বৃশ্চিক
শরীরের প্রতি মনোযোগী হোন এবার। সামনে রয়েছে ব্যস্ত সময়। ক্লান্তি বা অসুস্থতা শুধু শরীরকেই কাবু করে না, মনকেও দুর্বল করে তোলে। আর এমন দেহ-মন নিয়ে গুরুভার নেওয়া কি সম্ভব?

মকর
ঝুট-ঝামেলা ছাড়াই দারুণ একটা মাস কাটাতে যাচ্ছেন। খানিকটা অবসরের সঙ্গে সঙ্গে প্রিয়জনের সান্নিধ্যে কাটানোর সুযোগের চেয়ে আনন্দের আর কী হতে পারে? যে সমস্যাগুলো আশপাশ থেকে উঁকি দেওয়ার চেষ্টা করছে, সেগুলোকে জাস্ট পাত্তা না দিয়ে বিন্দাস কাটিয়ে দিন মাসখানা।

মীন
কারও মন্দ কথায় মন ভার করে থাকাটা কাজের কথা নয়। দুষ্ট লোকেরা মন্দ কথা বলবেই। তার জন্য কি থেমে থাকবে জগতের ভালো কাজগুলো? অনেক তো হলো মীন, এবার নিজের কাজে মনোযোগী হোন। তাতে আপনার সঙ্গে অনেকের আনন্দও যে জড়িত, সে খেয়াল আছে?

You might also like