আওয়ামী লীগের মালয়েশিয়া শাখার সংবাদ সম্মেলন

38

প্রবাস ডেস্কঃ সোনারদেশ২৪:

স্থায়ীভাবে মালয়েশিয়ায় না থাকা, নেতাকর্মীদের মাঝে বিভাজন সৃষ্টি এমন বেশ কিছু অভিযোগ এনে আহ্বায়ক এম রেজাউল করিম রেজার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে সংবাদ সম্মেলন করেছে মালয়েশিয়া আওয়ামী লীগের নেতারা।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান দলের যুগ্ম আহ্বায়ক শাহীন সর্দার।

সংবাদ সম্মেলনে বলা হয়, মালয়েশিয়ায় অসহায় প্রবাসীদের পাশে দাঁড়াতে ও প্রবাসে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রতিশ্রুতিতে আহ্বায়ক কমিটি গঠিত হয়েছিল। তবে অপ্রত্যাশিতভাবে তিন মাসের এ কমিটি দীর্ঘ সাড়ে পাঁচ বছরেও পূর্ণাঙ্গ কমিটি হিসাবে রুপ লাভ করতে পারেনি। আহ্বায়ক এম রেজাউল করিম রেজা নিজের পদকে অপব্যবহার করে নানা সময়ে ফায়দা লুটেছেন, যা দলের ভেতরে বিভাজনের সৃষ্টি করেছে।

এছাড়া এম রেজাউল করিম রেজা মালয়েশিয়ায় নিয়মিত থাকেন না। তার মালয়েশিয়ায় থাকার স্থায়ী কোনো ভিসাও নেই।  সপরিবারে ঢাকায় থাকা রেজাউল করিম ভ্রমণ ভিসায় বাংলাদেশ থেকে যাতায়াত করেন।  স্থায়ীভাবে যারা মালয়েশিয়ায় থাকেন এমন কারো দ্বারা দল পরিচালিত হলে মালয়েশিয়া আওয়ামী লীগ সুসংগঠিত হবে এবং প্রবাসীরাও উপকৃত হবে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

স্বেচ্ছাচারি হয়ে নানা সময়ে সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগে আহ্বায়ক কমিটির ৩১ সদস্যের ২৩ জন রেজাউল করিম রেজার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে একমত হয়েছেন।  এর প্রমাণ হিসেবে ভিডিও, অডিও ও স্বাক্ষরের কাগপত্র উপস্থিত সাংবাদিকদের কাছে হস্তান্তর করা হয়।

You might also like