ট্রাকভর্তি সিসা ছিনতাই : কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি গ্রেপ্তার

27

সোনারদেশ২৪: ডেস্কঃ

নরসিংদীর আলোচিত ট্রাকভর্তি সিসা ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় ছাত্রলীগ নেতা রবিউল আলম একমিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে নরসিংদীর নাগরিয়াকান্দি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া রবিউল আলম একমি নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি।

এ ঘটনায় আজ বুধবার দুপুরে পুলিশ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনীষা রায়ের আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করলে বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ জানায়, গত ২১ জুন ব্যবসায়ী মামুন সরকার নরসিংদীর চর হাজীপুর এলাকায় তার ব্যবসায়িক প্রতিষ্ঠান থ্রি ব্রাদার্স ব্যাটারি সার্ভিস কর্নার থেকে সিসাভর্তি ট্রাক নিয়ে ময়মনসিংহ শহরে যাচ্ছিলেন। ওই ট্রাকে থাকা ১০ টন সিসার দাম আনুমানিক ২২ লাখ টাকা। যাওয়ার পথে সদর উপজেলার পুরানপাড়া এলাকায় একটি প্রাইভেটকার ও দুটি মোটরসাইকেল নিয়ে সাত আটজন তাদের গতিরোধ করে। পরে ব্যবসায়ী মামুন, ট্রাকচালক আসাদ মিয়া ও হেলপার অলিউল্লাহকে অস্ত্র ঠেকিয়ে ট্রাক থেকে নামিয়ে প্রাইভেটকারে তুলে মারধর করা হয়। একপর্যায়ে সিসাভর্তি ট্রাক ও তাদের নিয়ে যাওয়া হয় চিনিশপুর ইউনিয়নের ঘোড়াদিয়া এলাকায় একটি কারখানার ভেতর। সেখানে নিয়ে ব্যবসায়ী মামুনের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। খবর পেয়ে পুলিশ এসে পড়লে অপহরণকারীরা সিসাভর্তি ট্রাক, প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেল রেখে পালিয়ে যায়।

এ ঘটনায় ব্যবসায়ী মামুন সরকার বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে এ ঘটনার সিসিটিভি ফুটেজ ও অডিও রেকর্ড ভাইরাল হলে ছাত্রলীগ নেতা রবিউল আলম একমি ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়।

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত চৌধুরী বলেন, প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে সিসা ছিনতাইয়ের মামলায় রবিউল আলম একমিকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিলাম। বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। তাকে জিজ্ঞাসাবাদে আরো কারা জড়িত ও প্রকৃত ঘটনা জানা যাবে।

You might also like