জোড়া আত্মঘাতী গোলে জিতলো আর্সেনাল

25

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

আর্সেনালকে পেছনে ফেলেছিল মোলদে। পরে আরও দুটি গোল করলো তারা, কিন্তু নিজেদের জালে। জোড়া আত্মঘাতী গোলে টানা তৃতীয় জয়ে ইউরোপা লিগে শতভাগ সাফল্য ধরে রাখলো আর্সেনাল। ৪-১ গোলে জিতে ৯ পয়েন্টে ‘বি’ গ্রুপে শীর্ষস্থান ধরে রাখলো গানাররা।

এমিরেটস স্টেডিয়ামে ডানপ্রান্ত থেকে বল পেয়ে মোলদেকে ২০ মিনিটে এগিয়ে দেন মার্টিন এলিংসেন। প্রথমার্ধের বাকি সময় আর্সেনালকে ভালোভাবে রুখে দিয়েছিল অতিথিরা। কিন্তু বিরতির ঠিক আগে ক্রিস্টোফার হগেন একটি ক্রস ভুল করে নিজেদের জালে জড়ান। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

আর্সেনালকে এগিয়ে দেওয়ার দারুণ সুযোগ নষ্ট করেন সিড কোলাসিনাক। জাল খালি পেয়েও দূরের পোস্ট ঘেষে মাঠের বাইরে বল মারেন। অবশ্য মোলদোর আত্মঘাতী গোল তাদের এগিয়ে দেয়। শেরিফ সিনইয়ান করেন গোলটি। ৬৯ মিনিটে দারুণ ফিনিশিংয়ে নিকোলাস পেপে স্কোর ৩-১ করেন। দলের চতুর্থ গোলটি আসে জো উইলকক। পেপে থ্রুবল থেকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

গ্রুপের আরেক ম্যাচে সাত গোলের রোমাঞ্চে ৪-৩ গোলে ডুনডককে হারিয়েছে র‌্যাপিড ভিয়েনা।

কেনের ২০০তম গোলে জয়ে ফিরেছে টটেনহ্যাম

আন্টওয়ার্পের কাছে আগের ম্যাচে ১-০ গোলে হেরে গ্রুপের দ্বিতীয় স্থানে নেমে গিয়েছিল ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম হটস্পার। তৃতীয় ম্যাচে তারা ফিরলো জয়ে এবং পুনরুদ্ধার করলো এক নম্বর স্থান। লুডোগোরেটস রাজগার্ডের মাঠে ৩-১ গোলে জিতেছে স্পাররা।

এই জয়ে ‘জে’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে টটেনহ্যাম। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আন্টওয়ার্প ও এলএএসকে লিঞ্জ।

টটেনহ্যামের দুর্দান্ত জয়ে ক্লাবের তৃতীয় খেলোয়াড় হিসেবে এদিন দুইশতম গোল করেন হ্যারি কেন। ১৩ মিনিটে লুকাস মোরার কর্নার থেকে ক্লাবের ৩০০তম ম্যাচে এই মাইলফলক স্পর্শ করেন ইংলিশ ফরোয়ার্ড। ক্লাবের সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় তিনি ববি স্মিথ (২০৮) ও জিমি গ্রিভসের (২৬৬) সঙ্গে যোগ দিলেন কেন।

স্পারদের দ্বিতীয় গোলেও অবদান কেনের। তার অ্যাসিস্টে ব্যবধান দ্বিগুণ করেন মোরা। পরে রাজগার্ড একটি গোল শোধ দিলেও জিওভানি লু চেলসো ব্যবধান আবার বাড়ান।

You might also like