ভারতে কমলা হ্যারিসের জয়ের জন্য প্রার্থনা

32

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

ভারতের সঙ্গে তার নাড়ির টান রয়েছে। সেই মেয়ে এখন মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদপ্রার্থী। যুক্তরাষ্ট্র থেকে কয়েক হাজার মাইল দূরে থেকেও ঘরের মেয়ের জয়ের জন্য তাই প্রার্থনা শুরু হয়েছে ভারতের তামিলনাড়ুর একটি গ্রামে।

কমলা হ্যারিস। মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়ছেন। তাকে দেখেননি তিরুভারুর জেলার থুলাসেন্দ্রাপুরম গ্রামের অধিকাংশই মানুষ। সংবাদমাধ্যমে শুনেছেন তার কথা। এ প্রসঙ্গে এক গ্রামবাসীর জবাব, কমলাকে দেখিনি তো কী হয়েছে, সে আমাদের ঘরের মেয়ে। এটাই যথেষ্ট।

তামিলনাড়ুর এই ছোট্ট গ্রামটিতেই থাকতেন কমলার পরিবার। কমলার মা শ্যামলা গোপালন ও তার পরিবারের সদস্যরা ছিলেন এই গ্রামেই। সেই সূত্র ধরেই কমলা আজ থুলাসেন্দ্রাপুরমের ঘরের মেয়ে।

গ্রামবাসীরা জানায়, কমলার মার্কিন ভাইস-প্রেসিডেন্ট পদের জন্য লড়াইয়ের খবর শুনে খুব আনন্দ হয়েছিল। আজ মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদের নির্বাচন চলছে। ঘরের মেয়ের জয়ের কামনা করে তাই এদিন স্থানীয় শিব মন্দিরে পুজো দিয়েছেন গ্রামবাসী। গ্রামজুড়ে কমলার বড় বড় হোর্ডিং আর ফ্লেক্স টাঙিয়েছেন তারা।

কমলার ছোট খালা ও তার পরিবার এখনও চেন্নাইয়ে থাকেন। নির্বাচনী বক্তৃতায় বেশ কয়েকবার চেন্নাই এবং ছোট খালা সরলা গোপালনের কথা উল্লেখ করতে শোনা গেছে তাকে।

এমনকি তার নানা পিভি গোপালনের সঙ্গে বেসান্ত নগর সৈকতে হাঁটার কথাও বলতে শোনা গিয়েছিল কমলাকে। চেন্নাইয়ের সঙ্গে যার এত নিবিড় সম্পর্ক সেই মেয়ের জয়ের অপেক্ষায় পুরো গ্রাম।

You might also like