শিবচরে ৫৩ জেলে আটক, দেড় লাখ মিটার জাল ধ্বংস

36

সোনারদেশ২৪: ডেস্কঃ

মাদারীপুর জেলার শিবচরের পদ্মানদী থেকে মা-ইলিশ ধরার অপরাধে ৫৩ জন জেলেকে আটক করেছে পুলিশ। রোববার (২ নভেম্বর) দিনগত রাতে পদ্মানদীতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের টিম জেলেদের আটক করে।

এসময় দেড় লাখ মিটার জাল এবং ২০ কেজি ইলিশ জব্দ করা হয়। জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, রোববার (১ নভেম্বর) রাত ১২টা থেকে সোমবার (২ নভেম্বর) ভোর পর্যন্ত শিবচরের পদ্মানদীতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের টিম। শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসানের নেতৃত্বে অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, শিবচর থানা ও নৌ-পুলিশ সদস্যরা অংশ নেন।

এসময় পদ্মানদীর বিভিন্ন এলাকায় মাছ ধরতে থাকা অবস্থায় ৫৩ জেলেকে আটক করা হয়। মাছ ধরার কাজে ব্যবহৃত দেড় লাখ মিটার জাল জব্দ পুড়িয়ে ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। আটককৃত ৫৩ জেলেকে সাজা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, গতরাত ১২টা থেকে ভোর পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রবিকুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ৫৩ জেলেকে আটক করা হয়েছে।

You might also like