ফ্রান্সে এবার যাজককে লক্ষ্য করে গুলি

26

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

গ্রীক অর্থোডক্স যাজককে গুলি করে গুরত্বর আহতকারী বন্দুধারী ব্যক্তিকে খোঁজ করেছে ফ্রান্সের পুলিশ। ৩১ অক্টোবর, শনিবার স্থানীয় সময় বিকাল ৪টার দিকে দেশটির লিয়ন শহরে এই ঘটনা ঘটেছে। আহত যাজককে গির্জা বন্ধ করার সময় দুইবার গুলি করা হয়েছে।

ঘটনাস্থলের উপস্থিত সাংবাদিকরা জানান, তারা ভবন থেকে একটি দেহ টেনে বের করতে দেখেছেন। ফ্রান্সের গণমাধ্যমের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে দ্য গার্ডিয়ান।

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানান, পুলিশ ও জরুরি সেবা প্রদানকারী সংস্থাগুলো ঘটনাস্থলে রয়েছে। এছাড়াও পথচারীদের ওই এলাকাটি এড়িয়ে চলার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

পুলিশ জানায়, আক্রমণকারী ব্যক্তি পালিয়ে গেছে। লোকটির চেহারা ভূমধ্যসাগরীয় অঞ্চলের মানুষের মতো, লাম্বায় ৬.২৩ ফিট। তিনি কালো রেইনকোর্ট এবং একটি কালো টুপি পরিহিত ছিলো। দেখে মনে হচ্ছিল, তিনি কোর্টের ভিতরে শর্টগানটি লুকিয়ে রেখেছিলেন। তিনি অর্থোডক্স যাজককে লক্ষ্য করে গুলি চালিয়ে পালিয়ে যান।

লিয়ন শহরের পাবলিক প্রসিকিউটারের কার্যালয় জানান, হত্যার উদ্দেশ্যে চালানো এই আক্রমণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। আর একজন সন্ত্রাস বিরোধী আইনকর্মকর্তা এর সঙ্গে যুক্ত আছেন।

প্রসঙ্গত, সম্প্রতি প্যারিসের ২০ মাইল উত্তর-পশ্চিমে শিক্ষক স্যামুয়েল প্যাটিকে তার স্কুলের বাইরে শিরচ্ছেদ করা হয়। এর পনেরো দিন পরেই দেশটির একটি গির্জায় তিন ব্যক্তিকে ছুরি দিয়ে হত্যা করা হয়। এর ঠিক তিন দিনের মাথায় এই গুলির ঘটনা ঘটলো।

You might also like