অর্ধযুগ পেরিয়ে ৭ম বছরে পদার্পণ করলো বেরোবিসাস

10

সোনারদেশ২৪: ডেস্কঃ

‘তথ্যই শক্তি’ এই স্লোগানকে ধারণ করে ২০১৪ সালের ২৬ অক্টোবর আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। নানা বাধা-বিপত্তি পেরিয়ে ৭ম বছরে পদার্পণ করলো ক্যাম্পাস সাংবাদিকদের একমাত্র সংগঠনটি।

মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী সংগঠনটি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ ও দক্ষ নেতৃত্বের কারণে খুব অল্প সময়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আস্থাভাজন হিসেবে জায়গা করে নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমস্যা-সম্ভাবনা, দুর্নীতি, গৌরব, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিসমূহ ও বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরছেন সংগঠনটির সাংবাদিকরা। এতে অনেকবার হামলারও মুখোমুখি হতে হয়েছে সংগঠনের সদস্যদের। এতো কিছুর পরও বেরোবিসাস কখনো সত্য প্রকাশে পিছপা হয়নি। এছাড়াও সৎ, দক্ষ ও নিষ্ঠাবান দেশবরেণ্য সাংবাদিক তৈরিতে ভূমিকা রাখছে সংগঠনটি।

বর্তমানে সংগঠনে কমিটির সদস্য সংখ্যা ৯ জন। এছাড়াও আরও রয়েছে শিক্ষানবিশ সাংবাদিক। সংগঠনটির বর্তমান সভাপতি দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোবাশ্বের আহমেদ এবং সাধারণ সম্পাদক দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এসএম আল-আমিন। দৈনিক যুগান্তর, কালের কণ্ঠ, সমকাল, মানবজমিন, বার্তা২৪.কম, ভোরের কাগজ, খোলা কাগজ, প্রতিদিনের সংবাদ, ঢাকা টাইমস ইত্যাদি জাতীয় পত্রিকা ছাড়াও রংপুরের স্থানীয় দৈনিক বায়ান্নর আলো, দাবানল, যুগের আলো, করতোয়া, মাধুকর পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনে কাজ করছেন সংগঠনটির সদস্যরা।

প্রতিবছর বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হলেও এবছর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক ছিলেন শাকিবুর রহমান শাহিন, যুগ্ম-আহ্বায়ক ছিলেন তপন কুমার রায় ও সদস্য ছিলেন সাইফুল ইসলাম।

You might also like