গাজীপুরে কারখানায় আগুন, নারী শ্রমিক নিহত

23

সোনারদেশ২৪: ডেস্কঃ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় জুতার কারখানায় আগুন লেগে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। কালিয়াকৈর ফায়ার সার্ভিসের গুদাম পরিদর্শক মো. কবিরুল ইসলাম জানান, রোববার উপজেলার উলুসারা এলাকায় এফবি ফুটওয়্যার নামে একটি কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

নিহত গোলাপী বেগম (৩৩) ওই কারখানার সোল হেল্পার ছিলেন। কুড়িগ্রামের চিলমারী উপজেলার বারাবাড়ির হাট সরদারপাড়া এলাকার আইনুল হোসেনের স্ত্রী তিনি। তার বাবার নাম মো. গুলজার হোসেন।

রোববার সকালে কারখানার টয়লেটের ভেতর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা তার লাশ উদ্ধার করেন।

গুদাম পরিদর্শক কবিরুল জানান, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে কারখানাটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট গিয়ে প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রোববার বেলা ২টা পর্যন্ত ধ্বংসস্তূপ থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হয়।

কবিরুল আরো জানান, একতালা টিনশেড কারখানায় প্লাস্টিক দানা থেকে জুতার সোল তৈরি করা হয়। কারখানার ভেতরে একপাশে রাসয়নিক পদার্থ ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই পদার্থ থেকেই আগুনের সূত্রপাত হয়।আগুন লাগলে শ্রমিকরা দৌড়ে বেরিয়ে যান। রোববার সকালে ফায়ার সার্ভিস কর্মীরা কারখানার ভেতরে ডাম্পিং করতে গিয়ে ওয়াশরুমে গোলাপির লাশ পান।

তবে তার দেহে আগুনে পুড়ে যাওয়ার কোনো আলামত নেই। হয়ত বিষাক্ত ধোঁয়ায় দম বন্ধ হয়ে তিনি মারা গেছেন।লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতারে মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

You might also like