নারী নির্যাতন আইনের কঠোর বাস্তবায়ন চায় যুব মহিলা লীগ

30

সোনারদেশ২৪: ডেস্কঃ

দেশের বিভিন্নস্থানে নারী নির্যাতন ও ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে আইনের কঠোর প্রয়োগের দাবি করেছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার।

মঙ্গলবার (০৬ অক্টোবর) রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে সংগঠনটির আয়োজনে মানববন্ধনে অংশ নিয়ে এ দাবি করেন তিনি।

নাজমা আক্তার বলেন, নারী নির্যাতনসহ সব ধরনের অপরাধের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অপরাধীদের দ্রুত গ্রেপ্তার এবং আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। ডিজিটাল বাংলাদেশের কারণে দেশের যেকোনো স্থানে এই ধরনের ঘটনার সঙ্গে সঙ্গে তা সবাই জানতে পারছে। ফলে অপরাধীদের শনাক্ত করা এবং আইনের আওতায় আনা সহজ হচ্ছে। এই ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা।

আওয়ামী লীগ সরকার অপরাধীদের অপরাধী হিসেবে দেখে জানিয়ে তিনি বলেন, কোনো অপরাধীই অপরাধ করে ছাড় পাচ্ছে না, পাবেও না।

নারী নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে যুব মহিলা লীগের নেতাকর্মীদের ‘ভুক্তভোগী’র পাশে থাকার এবং আইনি সহায়তা দেওয়ার আহ্বান জানান এই নেত্রী।

আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নারী নির্যাতনকারীদের ক্ষেত্রে আইনি পদক্ষেপ নেওয়ার পাশাপাশি, দেখতে হবে তারা যেন আইনের ফাঁক গলে বের না হয়ে যায়।

এ সময় সারাদেশে সংঘঠিত সব নারী নির্যাতনের ঘটনায় দ্রুত চার্জশিট দেওয়ার আহ্বান জানান নাজমা আক্তার।

এতে আরও অংশ নেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল, সহ-সভাপতি ও সংসদ সদস্য আদিবা আনজুম ও খোদেজা নাসরিন, সহ-সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তি, সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি প্রমুখ।

You might also like