দেশে করোনায় আরও মৃত্যু ৩০, শনাক্ত ১৪৯৯

23

সোনারদেশ২৪: ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৪০৫ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৯৯ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৭১ হাজার ৬৩১ জনে।

মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।

এতে আরও জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৯৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৩৪৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ১৩ হাজার ৭৭৬টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১২ দশমিক ১৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৬৪। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ২০ জন পুরুষ ও নারী ১০ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে চারজন রয়েছেন। খুলনা, রংপুর ও বরিশাল বিভাগে দু’জন করে ছয়জন রয়েছেন। এছাড়া সিলেটে একজন রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দু’জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২০৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৬৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮২ হাজার ৩৯৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৮ হাজার ২৬৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ১৪৩ জন।

You might also like