চীনে রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে নিহত ৫

35

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

চীনের মধ্যাঞ্চলীয় প্রদেশ হুবেইয়ের একটি রাসায়নিক প্ল্যান্ট বিস্ফোরণে পাঁচজন নিহত ও একজন আহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিজিটিএন এক প্রতিবেদনে এই খবর নিশ্চিত করেছে।

সাউথ চায়না মর্নিং পোস্ট তাদের প্রতিবেদনে বলেছে, প্রাদেশিক রাজধানী উহানের পশ্চিমের শহর তিয়ানমেনের ইউয়েকো শিল্প পার্কের ভেতরে একটি প্ল্যান্টে সোমবার (২৮ সেপ্টেম্বর) বেলা সোয়া দুইটার দিকে এই ঘটনা ঘটে।

হুবেইয়ের ইমার্জেন্সি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এক বিজ্ঞপ্তিতে জানায়, তল্লাশি ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। এই প্ল্যান্টটি তিয়ানমেন চুতিয়ান ফাইন রাসায়নিক কোম্পানির মালিকানাধীন। ওষুধ উৎপাদনের কাজে ব্যবহৃত রাসায়নিক তৈরি করা হয় সেখানে। প্ল্যান্টের সরঞ্জাম পরীক্ষার সময় বিস্ফোরণ হয়।

প্রত্যক্ষদর্শীদের প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, প্ল্যান্ট থেকে হলুদ ধোঁয়া বের হচ্ছে এবং ভবন থেকে স্ট্রেচারে করে এক আহত ব্যক্তিকে নিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। ফুটেজে পুলিশের গাড়ি, অ্যাম্বুলেন্স ও দমকলকর্মীদের দেখা গেছে।

এক প্রত্যক্ষদর্শী বেইজিং নিউজকে বলেছেন, প্ল্যান্ট থেকে হলুদ ধোঁয়া বের হওয়ায় ধারণা করা হচ্ছে নাইট্রিক অ্যাসিড লিক হওয়ার কারণে বিস্ফোরণ ঘটেছে।

You might also like