আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন

30

সোনারদেশ২৪: ডেস্কঃ

আজ ২৮ সেপ্টেম্বর সোমবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালে এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

আশির দশকের শুরুতে জাতীয় রাজনীতিতে আসেন শেখ হাসিনা। ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে সরকার গঠন করলে শেখ হাসিনা প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে তিনি দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন। সেই থেকে একের পর এক সফল কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে বিশ্ব দরবারে সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন বঙ্গবন্ধু কন্যা।

মহামারী করোনাকালেও নেতেৃত্বের আসনে বসে দিক নির্দেশনা ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে সফলতা দেখিয়ে চলছেন। বিশ্বের সকল পণ্ডিতদের ভবিষত বাণীকেও পেছনে ফেলে করোনা মোকাবিলায় বাংলাদেশ সাফল্যের দাবিদার। আর এর পুরো কৃতিত্বের দাবিদার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তার সময়পযোগী প্যাকেজ পরিকল্পনা অসহায় মানুষকে দিয়েছেন আশ্রয়ের ঠিকানা। কর্মহীন মানুষ পেয়েছে বেঁচে থাকার ভরসা।

পিতা-মাতাসহ পরিবারের সকল সদস্যকে হারিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিজের জীবনকে তুচ্ছ করে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের এই দিনে জন্মগ্রহণ করেন ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা।

বিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এবং দেশরত্ন রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৪তম জন্মদিন দিনটি যথাযোগ্য মর্যাদার সাথে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২৮ সেপ্টেম্বর সোমবার বিকেল তিনটায় আওয়ামী লীগ আয়োজিত ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। এছাড়া ২৮ সেপ্টেম্বর কেন্দ্রীয়ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

এর বাইরে সোমবার সকাল ৯ টায়মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে, সকাল ১০টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশসি এবি মিরপুর ব্যাপ্টিস চার্চ, সকাল ছয়টায় তেজগাঁও জকমালা রাণীর গির্জায় এবং সকাল ১১টায় ঢাকেরশরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। একই দিনে ঢাকাসহ সারাদেশের সকল সহযোগী সংগঠন আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ প্রার্থনা ও আলোকচিত্র প্রদর্শনীসহ সকল কর্মসূচি পালন করবে। তবে করোনা পরিস্থিতিতে সকল কর্মসূচিই জনস্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

বঙ্গবন্ধু কন্যার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠণের নেতা কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সারাদেশে সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সকল নেতা কর্মী সমর্থকদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে।

You might also like