দেশে করোনার হিসাব থেকে ৮২ হাজার নাম বাদ পড়েছে: রিজভী

26

সোনারদেশ২৪: ডেস্কঃ

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার কারোনা আক্রান্ত রোগীর ভুল পরিসংখ্যান তৈরি করছে। এতে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে।

শনিবার ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

পরে দোহারের শোল্লা ও ইকোরিয়াসহ কয়েকটি ইউনিয়নে বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন রিজভী।

তিনি বলেন, ‘আজকে কত লোক মারা যাচ্ছে? সংবাদে বলে কয়েকজনের কথা। অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। গত শুক্রবার গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে- সরকার করোনা আক্রান্ত রোগীর যে ডাটা তৈরি করেছে তাতে প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে।’

বিএনপি মুখপাত্র বলেন, তার মানে সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে সরকার পারছে না, কোনো প্রতিকার পাচ্ছে না। এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারীর ধাক্কা, এর জন্য যে ওষুধ, হাসপাতাল, স্বাস্থ্যবিধি তৈরি করা- এটা সরকার করেনি।

‘মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সর ভেতরে মারা যাচ্ছে’ যোগ করেন তিনি।

রিজভী বলেন, যদি জনগণের সরকার, জনগণের জবাবদিহিমূলক সরকার থাকতো, সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে।

‘ওদের তো ভোটের দরকার নাই, ওদের নির্বাচনের দরকার নাই। যার কারণে ওরা জনগণকে কোনো পাত্তা দেয় না’ আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেন তিনি।

বিএনপি মুখপাত্র আরও অভিযোগ করেন, সরকার ক্ষমতা দখলে রাখার জন্য, চিরস্থায়ী করার জন্য কয়েকটি পদ্ধতি নিয়েছে। একটি হলো- বিচারবহির্ভূত হত্যা।

তিনি বলেন, ‘আজকে দেখুন, সেনাবাহিনী একজন অবসরপ্রাপ্ত মেজরকে থানার একজন ওসি ধরে নিয়ে গিয়ে মেরে ফেলে দিলো। কোনো বিচার নাই, আইন নাই, কিছুই নাই।’

এ সময় ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ জেলা ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

You might also like