বিএনপির মনোনয়ন ফরম নিয়েছেন ২৩ জন

23

সোনারদেশ২৪: ডেস্কঃ

জাতীয় সংসদের শূন্য হওয়া চারটি আসনে উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ফরম সংগ্রহ ও জমাদান প্রক্রিয়া আজ শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত চলবে। আগামীকাল শনিবার এসব মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার নেবে বিএনপির পার্লামেন্টরি বোর্ড। গতকাল পর্যন্ত ঢাকা-৫ আসনে ৫ জন, ঢাকা-১৮ আসনে ৬ জন, সিরাজগঞ্জ-১ আসনে ৩ জন এবং নওগাঁ-৬ আসনে ৯ জন মিলে মোট ২৩ জন মনোনয়ন ফরম কেনেন। এদের মধ্যে তিনজন ফরম জমা দিয়েছেন।

সকাল ১০টায় প্রথম মনোনয়ন ফরম কেনেন ঢাকা-১৮ আসনের বিএনপি নেতা বাহাউদ্দিন সাদী। কয়েক শতাধিক নেতাকর্মী ব্যানার, ফেস্টুন নিয়ে দলীয় কার্যালয়ে আসেন তিনি। তবে করোনাকালীন স্বাস্থ্য নিরাপত্তার জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে তার সঙ্গে কয়েকজনকে নিয়ে কার্যালয়ে প্রবেশ করেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে সংবাদমাধ্যমকে তিনি জানান, চলমান গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে বিএনপি।

তিনি বলেন, দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আশা করছি, দল আমাকে মনোনয়ন দিয়ে ঢাকা-১৮ আসনের জনগণের কাজ করার সুযোগ দেবে। এ আসনে আরও পাঁচ নেতা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সহ-সভাপতি হাজী মোস্তাফিজুর রহমান সেগুন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন ও বিএনপি নেতা ইসমাইল হোসেন।

এছাড়া ঢাকা-৫ আসনে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ, ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির সহসভাপতি নবী উল্লাহ নবী ও বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, মো. জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু। নওগাঁ-৬ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আনোয়ার হোসেন, মো. আব্দুস শুক্কুর, এস এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এছহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, শফিকুল ইসলাম, আবু সাইদ রফিকুল আলম রফিক ও সিরাজগঞ্জ-১ আসনে টি এম তহজিবুল রহমান তুষার, নাজমুল হাসান তালুকদার রানা ও মো. রবিউল হাসান।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের তফসিল এখনো ঘোষণা হয়নি।

You might also like