‘স্পাইডার বয়’

23

অন্য দুনিয়া ডেস্কঃ সোনারদেশ২৪:

ছোটবেলায় কমিক বুক অথবা সিনেমার পর্দায় স্পাইডার, ব্যাটম্যান কিংবা সুপারম্যানের মতো সুপারহিরোদের দেখে মুগ্ধ হননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। মনের অজান্তেই হয়তো নিজেকে সুপারহিরো ভেবেছেন অনেকেই। কিন্তু বাস্তবে তাদের মতো শক্তির অধিকারী আর হতে পারেননি।

কিন্তু ভারতের কানপুরের যশরথ সিং অন্যদের চেয়ে আলাদা। সাত বছর বয়সি এই বালক স্পাইডার-ম্যানের মতো কোনো বাধা ছাড়াই খুব সহজে দেয়াল বেয়ে উঠতে পারে।

যশরথ তৃতীয় শ্রেণীর ছাত্র। মার্ভেলের ‘স্পাইডার-ম্যান’ সিনেমা দেখেই দেয়াল বেয়ে ওঠার এই বিষয়ে অনুপ্রেরণা পেয়েছে সে। এই কাজের জন্য তাকে কোনো কিছুর সাহায্যও নিতে হয় না। তবে শুরুতে এই কাজ মোটেও সহজ ছিল না। অনেকবার পড়ে গিয়ে ব্যথা পেতে হয়েছে তাকে। এক সময় বিষয়টি আয়ত্ত করেছে। এছাড়া পরিবারের সদস্যরাও শুরুতে এই বিষয়ে তাকে নিরুৎসাহীত করেছিল।

যশরথ সিংয়ের ভাষায়, ‘আমি যখন স্পাইডার-ম্যান সিনেমাটি দেখি তার মতো দেয়াল বেয়ে ওঠার ইচ্ছা জাগে। আমি বাড়িতে এটির অনুশীলন করতে থাকি। শুরুতে অনেকবার পড়ে গিয়েছি কিন্তু পরে এটি আয়ত্ত করে ফেলি। আমার ভাইকে এটি বলার পর সে সবাইকে বিষয়টি জানিয়েছে।’

যশরথ আরো বলেন, ‘আমি কখনো পড়ে যাওয়ার ভয় করি না। কারণ যখনই পড়ে যাওয়ার উপক্রম হব তখন সঙ্গে সঙ্গে লাফ দিব।’

যশরথের দেয়াল বেয়ে ওঠার পর ভিডিও প্রকাশের পর তা ভাইরাল হয়েছে। নেটিজেনরা তাকে ‘স্পাইডার বয়’ নামে ডাকা শুরু করেছেন। তবে অনেকেই এই স্টান্টকে সাত বছর বয়সি যশরথের জন্য বিপজ্জনক বলে মনে করছেন।

ভিডিওঃ

You might also like