ভাড়ায় মিলছে বাবা

67

অন্য দুনিয়া ডেস্কঃ সোনারদেশ২৪:

নারীর গর্ভ ভাড়ার বিষয়টি বেশ প্রচলিত। বিশেষ করে ভারতে অর্থের বিনিময়ে গর্ভ ভাড়া দেওয়া এখন অনেকটা স্বাভাবিক ব্যাপার। বাংলাদেশেও এমনটা হচ্ছে বলে শোনা যায়। কিন্তু ভাড়ায়ও বাবা পাওয়া যায়! বিস্ময়বোধ হলেও এটি-ই সত্যি! অস্ট্রেলিয়াতে অর্থের বিনিময়ে মিলছে ভাড়ার বাবা। ডেইলি মেইল এ খবর প্রকাশ করেছে।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসে বসবাস করেন জেক জেমস নামে এক যুবক। সম্প্রতি ওই ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাড়ার বিনিময়ে বাবার ভূমিকা পালনের জন্য বিজ্ঞাপন দিয়েছেন। ক্যাপশনে লিখেছেন—‘নতুন ক্যারিয়ার গড়ার চেষ্টা করছি।’

এই বিজ্ঞাপনে জেক জেমস লিখেছেন—আপনার বাচ্চার সঙ্গে খেলা থেকে সঠিক সময়ে ওষুধ খাওয়ানো, যত্ন নেওয়া, বেড়াতে নিয়ে যাওয়াসহ সবকিছু করবেন ভাড়ার বাবারা। তবে তার জন্য ভালো খরচ করতে হবে। প্রতি ঘণ্টায় ৩০ ডলার (২৫৪৮ টাকা) করে ভাড়া দিতে হবে। রবিবার বিকেল ৪টার পর ডিউটি করলে আরো ২০ শতাংশ বাড়তি চার্জ লাগবে। আর রবিবার ডিনারে নিয়ে যেতে হলে তার জন্যও লাগবে আলাদা চার্জ।

ভাড়ার বাবার দায়িত্ব বর্ণনা করে জেক জেমস আরো লিখেছেন—শিশুদের স্কুলে দিয়ে আসা, নিয়ে আসার কাজও করবেন ভাড়ার বাবা। কোনো স্পোর্টস ইভেন্টে নিয়ে যাওয়া এবং শিশুর পছন্দমতো তিনটি অ্যাক্টিভিটি শেখাবেন। জীবনের মূল্য সম্পর্কে তিন ঘণ্টা করে শিক্ষা দেবেন। শিশুকে গাড়ি রক্ষণাবেক্ষণ, লন পরিষ্কার করাও শেখানো হবে। তাছাড়া কোনো পারিবারিক অনুষ্ঠান বা পার্টিতে যোগ দিতে হলে অতিরিক্ত ভাড়া দিতে হবে। একই সঙ্গে ভাড়ার বাবাকে নিয়ে ফেসবুকে রিলেশনশিপ স্ট্যাটাস দেওয়া বা পরিবারের সদস্যদের সঙ্গে সেলফি তুললে আলাদা আলাদা অর্থ গুনতে হবে।

You might also like