কক্সবাজারে সাংবাদিককে হত্যার চেষ্টা

25

সোনারদেশ২৪: ডেস্কঃ

কাজ শেষে বাড়ি ফেরার সময় কক্সবাজারে একজন সাংবাদিককে গলা চেপে ধরে হত্যার চেষ্টা করা হয়েছে। এতে সুজাউদ্দিন রুবেল নামের ওই সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। গতকাল ৫ সেপ্টেম্বর, শনিবার রাত সোয়া ১২টার দিকে কক্সবাজার জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে।

সুজাউদ্দিন রুবেল বেসরকারি সময় টিভির স্টাফ রিপোর্টার। এর পাশাপাশি তিনি স্থানীয় দৈনিক কক্সবাজারেও কাজ করেন। তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য।

তিনি জানান, গত রাতে অফিসের কাজ শেষে ডিসি অফিস, এসপি অফিসের সামনের রাস্তা ধরে বাড়ির দিকে ফিরছিলেন তিনি। হঠাৎই কয়েকজন দুর্বৃত্ত জেলা পরিষদের সামনে পেছন থেকে তার গলা চেপে ধরে।

এসময় তিনি দুর্বৃত্তদের কাছে তাকে জানে না মারতে অনুরোধ করেন এবং টাকা-পয়সা কিছু নেয়ার থাকলে নিয়ে যেতে বলেন।

একপর্যায়ে তিনি অচেতন হয়ে মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে মোহাম্মদ ইসমাইল নামে একজন পথচারী তাকে উদ্ধার করে প্রথমে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যান। এরপর কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় রুবেলকে।

সেখানে জ্ঞান ফেরার পর তিনি দেখেন, দুর্বৃত্তরা তার পকেটে থাকা টাকা-পয়সা নেয়নি। তবে সঙ্গে থাকা আইফোনসহ দুটি মোবাইল নিয়ে যায়।

এরা ছিনতাইকারী হলে তার ব্যাগের টাকা-পয়সা নিয়ে যেত উল্লেখ করে রুবেল বলেন, ‘তারা তা নেয়নি। এটা পরিকল্পিত হামলা হতে পারে।’

এ বিষয়টি অবগত হয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই আহাদ। তিনি জানান, পুলিশের একটি টহল দল হাসপাতালে রুবেলকে চিকিৎসা নিতে দেখেছেন। আনুষ্ঠানিকভাবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ‘হামলার জন্য যে রাস্তাটির কথা বলা হচ্ছে সেটা সিসিটিভির আওতাভুক্ত। তাই দুর্বৃত্তদের শনাক্ত করা সম্ভব হবে।’

এদিকে দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর মডেল থানার দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান।

You might also like