ফুটপাত বা সড়কে কিছু পেলেই নিলাম: আতিক

28

সোনারদেশ২৪: ডেস্কঃ

ফুটপাত ও সড়কে নির্মাণ সামগ্রী, স্থায়ী বা অস্থায়ী দোকান, অবকাঠামো ইত্যাদি পাওয়া গেলে নিলাম করা হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তাৎক্ষণিকভাবে সেই নিলাম হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) এক ভার্চ্যুয়াল সভায় ডিএনসিসি কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশ দেন আতিকুল ইসলাম।

৭ সেপ্টেম্বর থেকে ডিএনসিসির প্রতিটি জোনে একযোগে ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত ও বিশেষ অভিযান পরিচালনা করা হবে। কেউ বাধা দিলে হবে জেল জরিমানা। ফুটপাত ও রাস্তা শুধু নাগরিকদের ব্যবহারের জন্য ও দখলমুক্ত করতেই এমন কঠোর নির্দেশনা দিয়েছেন মেয়র।

সভায় মেয়র আতিক বলেন, জনপ্রতিনিধি হিসেবে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে এসব অভিযান পরিচালনা করতে হবে। একই সঙ্গে স্থায়ী বা অস্থায়ী কোনো দোকান বা অবকাঠামো ইত্যাদি পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তা ভাঙতে প্রয়োজনীয় সামগ্রী সঙ্গে নিতে হবে।

তিনি জানান নিলামের অর্থ জমা হবে করপোরেশনের ফান্ডে। ছাড়া অবৈধ বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচারকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা জানান মেয়র। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা আবদুল হামিদ মিয়া প্রমুখ।

You might also like