বৃহস্পতিবার থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু করছে চীন

45

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু করছে চীন। আগামী বৃহস্পতিবার রাজধানী বেইজিং থেকে ফ্লাইট চলাচল শুরু হবে। চীনের সঙ্গে কম্বোডিয়া, গ্রিস, ডেনমার্ক, থাইল্যান্ড, পাকিস্তান, অস্ট্রিয়া, কানাডা এবং সুইডেনের সঙ্গে ফ্লাইট চলাচল শুরু হতে যাচ্ছে।

সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমসের খবরে বলা হয়, বেইজিং ইনফরমেশন অফিসের পরিচালক জু হেজিয়ান বুধবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, পাঁচ মাসের বেশি থাকার পর এবার কয়েক ধাপে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হবে।

তালিকাভূক্ত দেশগুলোর যাত্রীরা এবং বিভিন্ন দেশে থাকা চীনের বাসিন্দারা এসব ফ্লাইটে যাওয়া-আসা করতে পারবে। তবে এ ক্ষেত্রে তাঁদের অবশ্যই করোনার নেগেটিভ ফলাফল প্রদর্শন করতে হবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কোনো যাত্রী দেশের বাইরে বা বাইরে থেকে চীনে প্রবেশ করতে পারবে না।

জু হেজিয়ান জানিয়েছেন, ফ্লাইটের আগে প্রত্যেক যাত্রীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এ ছাড়া বেইজিংয়ে পৌঁছানোর পর প্রত্যেক যাত্রীর নিউক্লেইক এসিড টেস্ট করা হবে। তাদের নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার আগে অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক থাকবে।

গত ৩১ ডিসেম্বর চীনেই প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে।

You might also like