সিরাজগঞ্জের বাঘাবাড়িতে শ্রমিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

24

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

উত্তরাঞ্চলের প্রধান নৌবন্দর সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়িতে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সদস্য সাদ্দাম হোসেন(৩০)কে মারপিট ও নির্যাতন ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে শ্রমিকরা নৌবন্দর এলাকায় এই বিক্ষোভ সমাবেশ করে।

ওই শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আজিজুর রহমান, সহ-সভাপতি ইউনুস আলী, সাধারণ সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক আজমত মোল্লা, লাইন সেক্রেটারী ফেরদৌস হোসেন প্রমুখ। বক্তারা বলেন, শনিবার রাতে ট্যাংকলরী শ্রমিক সাদ্দাম হোসেন বড়াল নদীতে মাছ ধরার সময় বাঘাবাড়ি নৌবন্দর লেবার এজেন্ট আব্দুস সালাম ব্যাপারীর লোকজন তাকে ধরে নিয়ে সংশ্লিষ্ট থানা পুলিশের সহায়তায় দফায় দফায় মারপিট ও নির্যাতন করে। এতে সে গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে তাকে মুমূর্ষ অবস্থায় পুলিশ স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে এবং তাকে আটক রাখা হয়। ট্যাংকলরী শ্রমিকের প্রতিবাদের মুখে রোববার সকালে পুলিশ তাকে ছেড়ে দেয়।

এরই প্রতিবাদে বাঘাবাড়ি নৌবন্দর এলাকার উত্তরবঙ্গ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে পুলিশ ও লেবার এজেন্টের বিরুদ্ধে এ সমাবেশের আয়োজন করা হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশের গাড়িতে হামলা চালায় ও কনস্টেবল আব্দুল বাছেদকে (৩৪) মারপিট করে। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান বলেন, বাঘাবাড়ি বড়াল নদীতে মাছ ধরার সময় এলাকার লোকজন ট্যাংলরী শ্রমিক সাদ্দামকে আটক করে মারপিট করে। পুলিশ তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়। কোন পুলিশ সদস্য তাকে মারপিট করেনি। এদিকে অতিরিক্ত পুলিশ সুপার মোছাঃ ফারহানা ইয়াসমিন এ প্রতিবেদককে বলেন, বিষয়টি আপোষ মিমাংশার চেষ্টা চলছে বলে তিনি উল্লেখ করেন।

You might also like