ইভ্যালির চেয়ারম্যান, এমডির ব্যাংক হিসাব জব্দ

27

অর্থ ও বাণিজ্য ডেস্কঃ সোনারদেশ২৪:

মানি লন্ডারিং প্রতিরোধ আইনে ইভ্যালি ডটকম এর বিরুদ্ধে প্রাথমিক পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা শাখা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

পদক্ষেপের অংশ হিসেবে অনলাইনভিত্তিক কেনাকাটার এই প্রতিষ্ঠানের (ইভ্যালি ডটকম) চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

বুধবার (২৭ আগষ্ট) বিএফআইইউ থেকে  এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে।

বিএফআইইউ দেশের সকল বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নির্বাহীদের কাছে নির্দেশনা দিয়ে বলেছে, ইভ্যালির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাবের লেনদেন আগামী ৩০ দিনের জন্য স্থগিত রাখা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএফআইইউর দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, অর্থপাচার, জঙ্গি ও সন্ত্রাসী অর্থায়ন, অর্থের অবৈধ স্থানান্তর, প্রতারণা-এ জাতীয়  অভিযোগ থাকলে তা অধিকতর খতিয়ে দেখে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া আমাদের নিয়মিত ও রুটিনওয়ার্ক। তথ্য-যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত: লেনদেন নিয়ে বিস্তর অভিযোগ ওঠার পর সম্প্রতি গণমাধ্যমে আলোচনায় আসে ইভ্যালি।অস্বাভাবিক ক্যাশ ব্যাক অফারের কথা বলে অর্থ নিয়ে গ্রাহকদের দীর্ঘ সময় অপেক্ষা করিয়েও পণ্য সরবরাহ না করার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

You might also like