বিশ্বজুড়ে জিমেইল বিভ্রাট, সমস্যায় ব্যবহারকারীরা

25

অর্থ ও বাণিজ্য ডেস্কঃ সোনারদেশ২৪:

বিশ্বজুড়ে বড় ধরনের বিভ্রাটের মধ্যে পড়েছে জিমেইল। অনেকেই মেইল পাঠাতে পারছেন না এবং মেইলের সঙ্গে ফাইল অ্যাটাচ করা সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করেছেন।

অন্য মেইল সেবা থেকে মেইল করা হলে তাও জিমেইলে পৌঁছাচ্ছে না। জিমেইল অ্যাকাউন্টে ঢুকতেই পারেননি অনেকে।

তবে বিভিন্ন গণমাধ্যম গুগলের নানা ধরনের সমস্যার কথা জানাচ্ছে। বলা হচ্ছে, জি স্যুটের সবগুলো সেবাতেই সমস্যার কথা জানাচ্ছেন ব্যবহারকারীরা। গুগল ড্রাইভও বিভ্রাটের কবলে পড়েছে। কেউ কেউ তাদের ড্রাইভে ফাইল আপলোড করতে পারলেও শেয়ার করতে পারছেন না।

জানা গেছে, বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল থেকে (বাংলাদেশ সময় সোয়া ১০টা) ব্যবহারকারীরা জিমেইল বিভ্রাট নিয়ে অভিযোগ জানাতে শুরু করেন। ‘গুগল অ্যাপস স্ট্যাটাস পেজে’ বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করেছে গুগল।

গুগল বলছে, আমরা জিমেইলের সঙ্গে জড়িত এক সমস্যা খতিয়ে দেখছি। আমরা শিগগিরই আরও তথ্য জানাব।

জিমেইলের সমস্যা নিয়ে অসংখ্য ব্যবহারকারী অভিযোগ জানিয়েছেন টুইট করে। বলা হচ্ছে, জিমেইলে এ ধরনের বিভ্রাট এবারই প্রথম নয়। এ বছরের জুলাই মাসেও ভারতের গুগল ব্যবহারকারীরা বিপাকে পড়েছিলেন। কয়েক ঘণ্টার জন্য ঠিকঠাক কাজ করেনি জিমেইলসেবা। সে সময় ভারত বাদে অন্য কয়েকটি দেশের ব্যবহারকারীরাও জিমেইলে ঢুকতে পারছিলেন না বলে অভিযোগ জানিয়েছিলেন।

ডাউন ডিটেকটরের তথ্য অনুযায়ী, সমস্যার সূত্রপাত গুগল সার্ভারের বিভ্রাট থেকে। প্রায় ৬২ শতাংশ অভিযোগকারীই বলেছেন, তারা জিমেইলে মেইল পাঠাতে পারছেন না।

You might also like