ট্রাম্প যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট: মিশেল ওবামা

34

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

ডোনাল্ড ট্রাম্পকে মার্কিন যুক্তরাষ্ট্রের ভুল প্রেসিডেন্ট হিসেবে অভিহিত করেছেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। সোমবার ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কনভেনশনের প্রথম দিনে তিনি বলেন, বর্তমান মার্কিন প্রেসিডেন্ট দীর্ঘদিন ধরে করোনাভাইরাসকে তুচ্ছ-তাচ্ছিল্য করার কারণে আজ দেশের অর্থনীতি হুমকির মুখে পড়েছে।

বর্ণবৈষম্য ইস্যুতে বিতর্কিত ভূমিকা পালন করেছেন তিনি। তিনি বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রের জন্য উপযুক্ত প্রেসিডেন্ট নন। তিনি একজন ভুল প্রেসিডেন্ট।

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। নির্বাচনকে সামনে রেখে সোমবার থেকে ডেমোক্র্যাটিক পার্টির চার দিনব্যাপী জাতীয় ভার্চুয়াল কনভেনশন শুরু হয়েছে। আর এর প্রথম দিনেই বক্তব্য রেখেছেন মিশেল ওবামা।

মিশেলের অভিযোগ, বর্ণবাদবিরোধী আন্দোলনকে ট্রাম্প সরকার এখনও উপহাসের পাত্র হিসেবে বিবেচনা করে। তিনি বলেন, আমরা হোয়াইট হাউজে বিশৃঙ্খলা, বিভক্তি এবং সহানুভূতির অভাব লক্ষ্য করছি। আমি পরিষ্কারভাবে বলছি, ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশের জন্য ভুল প্রেসিডেন্ট ।

মিশেল ওবামা বলেন, দেশের শিশুরাও দেখছে নেতারা শ্বেতাঙ্গ আধিপত্যের মশাল শক্ত হাতে ধরে রেখে অসহায় নাগরিকদের দেশের শত্রু আখ্যা দিচ্ছে।

You might also like