ইউএনও’র অফিস সহকারির আবুল হাশেমের অত্যাচারের প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন-বিক্ষোভ

82

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জের চৌহালী উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারি কাম মুদ্রাক্ষরিক আবুল হাশেমের বিরুদ্ধে হামলা ও মামলার মাধ্যমে নিরীহ কৃষক-মজুরদের নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

সোমবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে সদর উপজেলার বহুলী ইউনিয়নের মাছুয়াকান্দি আঞ্চলিক সড়কে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ মানবববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সারা খাতুন, ইউসুফ আলী, সাদ্দাম হোসেন, হায়দার আলী ও সাইফুল ইসলাম প্রমূখ। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল গ্রামের সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ভূমিদস্যু আবুল হাশেম ইউএনও অফিসে চাকরীর প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে একের পর এক হয়রানি ও নির্যাতন চালিয়ে আসছে। তার শরীকদের সম্পত্তি দখল করেছেন। এগুলোর প্রতিবাদ করলে শহর থেকে বহিরাগত সন্ত্রাসী নিয়ে এসে হামলা চালায় এবং নিরীহ মানুষগুলোর নামে একের পর এক মিথ্যা মামলা করেন।

গত ১০ জানুয়ারি তার উপস্থিতিতে শরীক ও গ্রামবাসীর উপর হামলা চালানো হয়। ওইদিন সাংবাদিকদের সাথে কথা বলার পর তারা চলে গেলে নিজেই প্রতিপক্ষের উপর হামলা চালান। অথচ আবুল হাশেমকে ওইদিন অফিসে ছিলেন মর্মে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয়নপত্র দিয়েছেন। ওই প্রত্যয়নে কোর্ট থেকে জামিন নিয়েছেন তিনি।

আবুল হাসেম ওইদিন সাংবাদিকদের দেয়া অডিও সাক্ষাতকারেও স্বীকার করেছিলেন আমি অফিস থেকে ছুটি নিয়েছি। তারপরও ইউএনও অফিস থেকে অফিসে থাকার প্রত্যয়ন সে কিভাবে পেল।

এ বিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন বলেন, ১০ জানুয়ারি আমি অসুস্থতাজনিত কারণে অফিসে অনুপস্থিত ছিলাম। তবে হাজিরা খাতায় আবুল হাশেমের স্বাক্ষর থাকায় পরবর্তীতে আমি প্রত্যয়ন দিয়েছি। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

You might also like