বস্টনের স্বাস্থ্যকর্মীরা টিকা পেয়ে খুশিতে নাচানাচি

42

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

করোনা ভাইরাসে আক্রমণে যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। এ অবস্থায় করোনার টিকা জনমনে এনেছে স্বস্তি। আর সেটাই দেখা গেল দেশটির ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বস্টন শহরে। করোনা টিকার প্রথম চালান পৌঁছানোর পর খুশিতে আত্মহারা শহরটির একটি মেডিক্যাল সেন্টারের স্বাস্থ্যকর্মীরা। তারা এক সঙ্গে আয়োজন করে নেচেছেন।

যুক্তরাষ্ট্র সম্প্রতি ফাইজার-বায়োএনটেকের টিকার অনুমোদন দেয়। এর পর গত সোমবার থেকে দেশটিতে টিকা দেওয়া শুরু হয়েছে। সোমবার ম্যাসাচুসেটসের কিছু হাসপাতাল ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পায়। বস্টন মেডিক্যাল সেন্টার (বিএমসি) ছিল তাদের একটি। এদিন টিকার আগমনে হাসপাতালের কর্মীরা সড়কের পাশে একসঙ্গে নাচেন। মুখে মাস্ক আর সামাজিক দূরত্ব মেনে তাদের নাচের ভিডিও গত বৃহস্পতিবার অনলাইনে প্রকাশের পর তা ভাইরাল হয়ে যায়।

হাসপাতালের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কেট ওয়ালশ স্বাস্থ্যকর্মীদের সেই ভিডিও টুইট করে লেখেন, সম্মুখসারির যোদ্ধাদের জন্য টিকার সমবণ্টন ও সুরক্ষা নিয়ে কাজ করা একদল লোক উষ্ণ অভ্যর্থনা পেলেন তাদের সহকর্মীদের কাছ থেকে। টিকার আগমনে এ উদ্যাপন। একটি স্মরণীয় দিন, সেরা ঘটনা। বস্টন মেডিক্যাল সেন্টার প্রথম কোটায় ১ হাজার ৯৫০ ডোজ ফাইজার টিকা পেয়েছে। প্রথমে স্বাস্থ্যকর্মীদের মধ্যে এ টিকা দেওয়া হবে।

You might also like