জর্জিয়ার ভোট আবারো গণনা হচ্ছে

31

আন্তর্জাতিক ডেস্কঃ সোনারদেশ২৪:

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের ভোট আবার হাতে গণনা করার নির্দেশ দেওয়া হয়েছে। জর্জিয়ার একজন শীর্ষ কর্মকর্তা বুধবার একটি সংবাদ সম্মেলনে এমনটি জানান।
সংবাদ সম্মেলনে জর্জিয়া রাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপার্গার বলেছেন, সব ভোট আবার হাতে গণনা করে ২০ নভেম্বরের মধ্যে সার্টিফাই করা হবে। হাতে গণনার ফলাফলে জর্জিয়ায় ট্রাম্প জয় পেয়ে যাবেন বলে মনে হচ্ছে না। ভোটের ব্যবধান কম থাকায় আবারো ভোট গণনা করা হচ্ছে।

গত সপ্তাহের মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ হয়। করোনা মহামারির কারণে এবার রেকর্ড ১০ কোটির বেশি আগাম ভোট পড়েছে। যার বেশিরভাগই ডাকযোগের ভোট। বিভিন্ন রাজ্যে ভোটগ্রহণ ও গণনার সময় ভিন্ন হওয়ার কারণে ২০০০ সালের পর ভোট গণনায় এবারই সবচেয়ে বেশি বিলম্ব হয়েছে। কে হচ্ছেন পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট সেটা জানার জন্য চার দিন অপেক্ষা করতে হয়েছে মার্কিনি ও বিশ্ববাসীর।

বাংলাদেশ সময় শনিবার রাতে পেনসিলভেনিয়া রাজ্যে জো বাইডেনের জয় নিশ্চিত হয়। এর মাধ্যমে তিনি ২৭০টি ইলেকটোরাল ভোট নিশ্চিত করেন। এই নির্বাচনে যে পরিমাণ মানুষ ভোট দিয়েছেন ১৯০০ সালের পর কোনো নির্বাচনে এতো মানুষ ভোট দেননি। এদিকে প্রেসিডেন্ট ট্রাম্প বা রিপাবলিকান দল নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার প্রকাশ্য ঘোষণা এখনো দেয়নি। ফলে যুক্তরাষ্ট্রের এদিকে পরিস্থিতি এখনো চাপা উদ্বেগ আর উৎকণ্ঠার মধ্যেই আছে।

You might also like